মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeখেলাধুলাআত্মবিশ্বাসই মূল হাতিয়ার আরিফুলের

আত্মবিশ্বাসই মূল হাতিয়ার আরিফুলের

স্পোর্টস ডেস্কঃ জাতীয় দলের বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটার নিয়ে বাংলাদেশ সফরে এসেছিল শ্রীলঙ্কা ‘এ’ দল। এক প্রকার বলা যায়, ‘এ’ দলের চাদরে শ্রীলঙ্কান জাতীয় দলের বিপক্ষেই খেলেছে বাংলাদেশের তরুণরা।

আর তারুণ্যে ভরা বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলেছেন তরুণ অলরাউন্ডার আরিফুল হক। শ্রীলঙ্কান এমন অভিজ্ঞ দলের বিপক্ষে খেলতে পেরে নিজের আত্মবিশ্বাস বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন আরিফুল। মঙ্গলবার সংবাদিকদের দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানান তিনি।

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেছিল ক্ষুদে টাইগাররা। সবগুলো ম্যাচেই অলরাউন্ডার হিসেবে দলে জায়গা পেয়েছেন আরিফুল। ব্যাটে বলে দারুণ পারফর্মেন্সও করেছেন তিনি। প্রথম ম্যাচে ব্যাট হাতে ৪৭ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন দুটি উইকেট।

তবে দ্বিতীয় ম্যাচে উইকেটের দেখা না পেলেও ব্যাটসম্যান হিসেবে করেছেন ২৭ রান। আর তৃতীয় ম্যাচে বোলিং করার সুযোগ পেলেও বৃষ্টির কারণে ব্যাটিং পায়নি বাংলাদেশ। ফলে ম্যাচটি পরিত্যাক্ত হয়ে যায়।

১-১ এ সিরিজটি শেষ হলেও ভালো পারফর্মেন্স দেখিয়েছে আরিফুল সহ পুরো দল। এদিকে ক্যারিবিয়ানদের বিপক্ষে আসন্ন টি টুয়েন্টি সিরিজেও জাতীয় দলে রয়েছেন এই অলরাউন্ডার। আর দেশের হয়ে খেলতে আজ রাতে দেশ ছাড়বেন তিনি। সুযোগ পেলে সেখানেও ভালো খেলতে প্রত্যাশী তিনি।

‘শ্রীলঙ্কা দলের দিকে তাকালে দেখবেন ওদের দলে বেশীরভাগ ক্রিকেটার জাতীয় দলে খেলে এসেছে। তাই এমন দলের সাথে ভালো খেলাতে নিজের আত্মবিশ্বাস বেড়েছে। এই জন্যই আমি মনে করি আমাকে সুযোগ দিলে আমি আমার সেরাটা দিতে পারব।’

জাতীয় দলের হয় মাত্র তিনটি টি টুয়েন্টি খেলা এই ক্রিকেটার উইন্ডিজদের বিপক্ষে খেলার জন্য ইতিমধ্যে নিজেকে মানসিকভাবে প্রস্তুত করে নিয়েছেন। তবে টি টুয়েন্টি ফরম্যাটের অন্যতম সেরা দলের বিপক্ষে জয় আনা কিছুটা কঠিন হলেও অসম্ভব কিছু মনে করছেন না আরিফুল।

তার মতে, ওয়ানডে ম্যাচে জয় দলকে অনুপ্রেরনা যোগাবে। তবে সে জন্য দিনটি নিজেদের করে নিতে হবে। কারণ তিনি মনে করেন যারা যে দিন ভালো খেলবে জয় তাদেরই হবে। এ প্রসঙ্গে তিনি বলেন,’টি-টুয়েন্টিতে বিশ্বের অন্যতম সেরা দল ওয়েস্ট ইন্ডিজ, এতে কোন সন্দেহ নেই। কিন্তু এটা ক্রিকেট, আমরা অনেকে চিন্তাও করি নি প্রথম ওয়ানডে ম্যাচে এত বড় জয় পাব। আসলে ক্রিকেটে সব কিছুই সম্ভব। যেদিন যে ভালো খেলবে সেদিন সে জিতবে। আমাদেরও একই রকম চিন্তা থাকবে, আমরা যদি দিনটা নিজেদের করে নিতে পারি তাহলে অবশ্যই ওদের হারিয়ে দিতে পারব।’

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -