রবিবার, মে ১৯, ২০২৪
Homeবিবিধআসুন সাহায্যের হাত বাড়াই তমাকে সুস্থ করে তুলি !

আসুন সাহায্যের হাত বাড়াই তমাকে সুস্থ করে তুলি !

নিউজ টাঙ্গাইল ডেস্ক :
টাকার অভাবে বন্ধ হয়ে যেতে পারে বাসাইলের তমা আক্তারের চিকিৎসা। এমন আশঙ্কাতেই রয়েছে তার পরিবার। সংবাদমাধ্যমে তমার অসুস্থতার খবর প্রকাশিত হওয়ার পর দেশ-বিদেশের অনেকে আর্থিক সহযোগিতা করছেন। উপজেলা নির্বাহী অফিসার সায়মা আক্তারও তমার চিকিৎসার জন্য ৫ হাজার টাকা ইদ উপলক্ষে তমাকে একটি থ্রী-পিছ এবং তমার মাকে একটি কাপড় দিয়েছেন। এ ছাড়াও নির্বাহী অফিসারের উৎসাহে ওইদিনই উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অফিসার সাখাওয়াত হোসেন ও কাশিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা রাজিক ৫ হাজার করে ১০ হাজার টাকা দেন। এর আগে উপজেলা প্রশাসনের একটি অনুষ্ঠানে তমার চিকিৎসার জন্য উপস্থিত ব্যক্তিদের কাছে থেকে প্রায় ৩৪ হাজার টাকা উঠিয়ে দেন নির্বাহী অফিসার। গত ২৪ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ড. ইকবাল মাহমুদ চৌধুরীর অধীনে তমাকে ভর্তি করা হয়। তমা আক্তার টাঙ্গাইলের বাসাইল উপজেলার যশিহাটি পশ্চিমপাড়া গ্রামের দরিদ্র কৃষক আতাহার আলী ও শারমিন বেগম দম্পতির মেয়ে। পাঁচ ভাই-বোনের মধ্যে সবার ছোট তমা।
টাঙ্গাইলের অন্যতম অনলাইন সংবাদ মাধ্যম নিউজ টাঙ্গাইল ও অনলাইন নিউজ পোর্টাল বাসাইল সংবাদ ২৪ ডটকমে তমার অসুস্থতার সংবাদ পড়ে গ্রিস থেকে কয়েকজন বন্ধরা মিলে ৩০ হাজার টাকাসহ দেশ-বিদেশ থেকে তমার চিকিৎসার জন্য এরই মধ্যে প্রায় ১ লাখ টাকা জমা হয়েছে। ইতোমধ্যে তমার মুখে দুই দফা অস্ত্রোপচার করা হয়েছে। জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম নিউজ টাঙ্গাইল ও অনলাইন নিউজ পোর্টাল বাসাইল সংবাদ ২৪ ডটকমে সংবাদ দেখে ওই চিকিৎসক তমাকে ফ্রি বেডের ব্যবস্থা করে দেন। ফলে অস্ত্রোপচারে বা থাকায় কোনো টাকা লাগছে না তমার।
ওই দুই সংবাদ মাধ্যমকে ধন্যবাদ জানিয়ে তমার মা শারমিন বেগম জানান, তমার অসুস্থতার খবর প্রকাশিত হওয়ায় অনেকেই আর্থিক সহযোগিতা করছেন। ১ লাখ টাকা হাতে পেয়েছি। অপারেশন সংশ্লিষ্ট খরচ এবং ওষুধ নিজেদের কিনতে হচ্ছে। আর এই রোগের ওষুধ-ইনজেকশন খুবই ব্যয়বহুল। তমার চিকিৎসায় অন্তত আরো প্রায় তিন লাখ টাকা দরকার । তিনি তমার চিকিৎসার জন্য বিত্তবান ব্যক্তিদের কাছে অর্থ সহযোগিতা কামনা করেছেন তার পরিবারের সদস্যরা। তমার বাবার বিকাশ নম্বর- ০১৭৪৭-২৪৪৯০৬। এ ছাড়া ব্যাংকের মাধ্যমে অর্থ সাহায্য করা যাবে- শারমিন আক্তার, অ্যাকাউন্ট নম্বর- ৩৪০২০৩৪৩, অগ্রণী ব্যাংক লিমিটেড, আইসড়া ব্রাঞ্চ, বাসাইল, টাঙ্গাইল।
ড. ইকবাল মাহমুদ চৌধুরী বলেন, ‘তমার মুখে দুই দফায় অস্ত্রোপচার করা হয়েছে। এভাবে আরো বেশ কয়েকবার তমার মুখে অস্ত্রোপচার করতে হবে।’ তমা ভাসকুলার ম্যালফরমেশন রোগে আক্রান্ত। এটা রক্তনালী টিউমার হিসেবে পরিচিত। দীর্ঘমেয়াদি চিকিৎসায় এ রোগ নিরাময় সম্ভব বলেও তিনি জানান।

 

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -