বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাকালিহাতীকালিহাতীতে রিয়াজুল জান্নাহ মহিলা মাদ্রাসার উদ্বোধন

কালিহাতীতে রিয়াজুল জান্নাহ মহিলা মাদ্রাসার উদ্বোধন

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সল্লা ইউনিয়নের দেওপুর গ্রামে ‘রিয়াজুল জান্নাহ মহিলা মাদ্রাসা’ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার(৫ জানুয়ারি) বিকালে টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য ও কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে মাদ্রাসার উদ্বোধন করেন।

এ সময় মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ মিজানুর রহমান, সল্লা ইউপি চেয়ারম্যান মো. আ. আলীম, কলেজ পাড়া জামে মসজিদের মুফতি শামীম ইমাম, জাবরাজান দাখিল মাদ্রাসার সুপারিনটেন্ডেন্ট হাজী রকিবুল ইসলাম, আ. লতিফ, মো. কামরুল, হাজী আবুল হোসেন, মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান তালুকদার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে আ’লীগের মনোনয় প্রত্যাশি ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী বলেন, দেশে ইসলামী শিক্ষালয় অনেক রয়েছে। কিন্তু আধুনিক ইসলামী শিক্ষার খুবই অভাব। মাদ্রাসাটিতে আধুনিক ইসলামী শিক্ষার চর্চা হবে জেনে তিনি খুবই খুশি হন। এ সময় তিনি মাদ্রাসার উন্নয়নে নগদ আর্থিক অনুদান প্রদান করেন।

মাদ্রাসার সুপারিনটেন্ডেন্ট মো. বেল্লাল হোসেন জানান, মাদ্রাসাটিতে এ বছর শিশু ও প্রথম শ্রেণির শিশুদের ভর্তি করা হচ্ছে। ক্রমান্বয়ে এটি দাওরা হাদীস পর্যন্ত বর্ধিত করা হবে।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ মিজানুর রহমান জানান, এটি ইসলাম ও আধুনিক শিক্ষার সমন্বয়ে একটি দ্বীনি প্রতিষ্ঠান। সম্পূর্ণ বিনামূল্যে স্থানীয় শিশু-কিশোরদের আধুনিক ইসলামী শিক্ষায় শিক্ষত করার উদ্দেশে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করা হয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -