মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
Homeস্বাস্থ্য কথাকালোমেঘ জটিল রোগ নিরাময়ে কাজ করে

কালোমেঘ জটিল রোগ নিরাময়ে কাজ করে

জটিল রোগ নিরাময়ে কালোমেঘ- বর্তমান সময়ের ব্যস্ততাময় জীবনে সাধারণ কিছু রোগে মানুষ হরহামেশাই আক্রান্ত হয়ে থাকে। কাজের চাপে ব্যস্ততায় অনিয়মিত খাবার গ্রহণ ও পর্যাপ্ত পরিমাণে না ঘুমানোই এর কারণ।

তাছাড়া সময় স্বল্পতার খাবার হিসেবে মাত্রাতিরিক্ত জাঙ্কফুড খাওয়া হচ্ছে। এসব কিছু মিলিয়ে মানুষ জীবনের স্বাভাবিক ছন্দ হারিয়ে ফেলছে ৷ আর রোগশোক বাসা বাঁধছে শরীরে।

তবে এসব রোগ বড় ধরনের সমস্যার উপসর্গ। একটু নিয়ম মেনে চলা গেলে এসব রোগ থেকে মুক্তি মিলবে। যদি হাতের কাছে থাকে কাল মেঘ তাহলেতো কথাই নেই।

প্রতিদিন কালমেঘের রস খেলে মিটতে পারে একাধিক শারীরিক সমস্যা ৷ কালোমেঘের রস যকৃত ভাল রাখে, বিভিন্ন ধরনের ভাইরাস জ্বর থেকে রক্ষা করে থাকে। তাছাড়া এতে রয়েছে হজম শক্ত বাড়িয়ে তোলের উপশম। ভেষজ এই উদ্ভিদটি গ্যাস-অম্বলও দূর করে।

এছাড়াও ডায়রিয়া, কলেরা, ছাড়াও যেকোনো পেটের রোগে উপশমে কালোমেঘের জুড়িমেলা ভার ৷ ক্লান্তি নিমেষে দূর করে কালমেঘ ৷ কালমেঘের দাম এমন কিছু নয় আমরা ইচ্ছা করলেই সহজেই পেতে পারি ৷ বিশেষত গ্রাম বাংলার দিকে অতি সহজেই এদিক ওদিক তাকালেই পাওয়া যায় ৷

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -