বুধবার, জুন ১২, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাগোপালপুরগোপালপুরে কচুরিপানার চাপে নদীতে ভেঙে পড়ল সেতু, যোগাযোগ বিচ্ছিন্নে বেড়েছে জনদুর্ভোগ

গোপালপুরে কচুরিপানার চাপে নদীতে ভেঙে পড়ল সেতু, যোগাযোগ বিচ্ছিন্নে বেড়েছে জনদুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের গোপালপুরে পানির তীব্র স্রোত ও অতিরিক্ত কচুরিপানার চাপে একটি সেতু ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। ভেঙে পড়া সেতুটির দৈর্ঘ্য ৪০ মিটার। তারমধ্যে মধ্য অংশের প্রায় ২০ মিটার ভেঙে গেছে।

বুধবার (৫ জুন) বিকাল ৩ টার উপ‌জেলার বনমালী এলাকায় ঝিনাই নদীর উপর নির্মিত সেতু‌টি ভে‌ঙে প‌ড়ে। ফলে নগদা শিমলার বনমালী-জাম‌তৈল সড়‌ক যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে পড়েছে এবং বেড়েছে চরম জনদুর্ভোগ বেড়েছে।

এদি‌কে সেতুটি ভে‌ঙে যাওয়ার পর স্থানীয়রা নদী‌তে জ‌মে থাকা কচুরিপানা পানার উপর দি‌য়ে পা‌য়ে হেঁটে নদী পারাপার হ‌চ্ছে। নদীতে পানি বৃদ্ধি পেলে নদী পারাপারে আরও ভোগান্তি পোহাতে হবে।

জানা গে‌ছে, উপ‌জেলার নগদা শিমলার বনমালী এলাকায় ঝিনাই নদীর উপর ১৯৯৬ সা‌লে সেতু‌টি নির্মাণ করা হয়। সেতুটির দৈর্ঘ্য ৪০ মিটা‌র এবং ৫ ফু‌ট প্রস্থ। কিছুদিন ধরে নদী‌তে পা‌নি বৃ‌দ্ধির কার‌ণে কচুরিপানাগু‌লো এক‌ত্রিত হ‌য়ে সেতুর পিলারে জমাট বাঁ‌ধে।

এছাড়াও সেতুটির পিলা‌রের নি‌চে মা‌টি না থাকায় নদীতে পানির তীব্র স্রোত ও কচুরিপানা পানার চা‌পে সেতুর মাঝ প্রায় ২০ মিটার অংশ ভে‌ঙে নদী‌তে প‌ড়ে যায়। সেতুটির বাকি দুই পাশের অংশটুকুও ঝু‌ঁকি‌তে র‌য়েছে।

স্থানীয় সদস্য আয়নাল হক ব‌লেন, দীর্ঘদিন ধরে সেতুটি ঝুঁকিপূর্ণ ছিল। বুধবার দুপুরে হঠাৎ ক‌রে সেতুর মাঝখানে কিছু অংশ নদীতে ভে‌ঙে প‌ড়ে‌ছে। সেতুটি ভে‌ঙে যাওয়ার পর লোকজন নদী‌তে জ‌মে থাকা কচুরিপানার উপর দি‌য়ে হে‌ঁটে নদী পার হ‌চ্ছে লোকজন।

এ ঘটনায় উপ‌জেলা এল‌জিইডির নির্বাহী প্রকৌশলী ফাত্তাউর রহমান জানান, স্থানীয়‌দের যাতায়া‌তের স্বা‌র্থে ঝিনাই নদীর উপর সেতু‌টি নির্মাণ করা হ‌য়েছিল। পুরাতন হওয়ায় সে‌টি সংস্কা‌রের উপ‌যোগী ছিল না। সেখা‌নে নতুন সেতু নির্মা‌ণের জন্য প্রস্তাবনা পাঠা‌নো হ‌বে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা ইয়াসমিন সুলতানাকে একাধিবার মোবাইল ফোনে কল করলে রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া যায়নি।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -