শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাগোপালপুরগোপালপুরে ঝুঁকিপূর্ণ ভবনে পরীক্ষা দিচ্ছে পরীক্ষার্থীরা

গোপালপুরে ঝুঁকিপূর্ণ ভবনে পরীক্ষা দিচ্ছে পরীক্ষার্থীরা

নিউজ টাঙ্গাইল ডেস্ক: গোপালপুরে একটি ঝুঁকিপূর্ণ জীর্ণ ভবনে এসএসসি পরীক্ষা দিতে বাধ্য হচ্ছে পরীক্ষার্থীরা। সোমবার গোপালপুর উপজেলার খন্দকার আসাদুজ্জামান একাডেমির পরীক্ষা কেন্দ্রে গিয়ে এ করুন দৃশ্য দেখা যায়।

সরেজমিন গিয়ে দেখা যায়, পৌরশহর থেকে এক কিলো দূরে অজপাঁড়ার বৈরাণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে ভ্যেনু হিসাবে এসএসসি পরীক্ষা নেয়া হচ্ছে। শতাব্দী প্রাচীন ভবনটির ছাদে ও দেয়ালে অসংখ্য ফাটল। ভীম ফেটে গিয়েছে। প্লাস্টার খসে পড়ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভবনটিকে সাত মাস আগে বিপদজনক বলে ঘোষণা করেন। ভবন ধ্বসে পড়ার ভয়ে স্কুলের ছাত্রছাত্রীরা সারা বছর মাঠে ক্লাস করে। অথচ এমন বিপদজনক ভবনটিকে রাজনৈতিক তদবিরে পরীক্ষা কেন্দ্র হিসাবে ঘোষণা করেন ঢাকা বোর্ড। জানা গেছে কেন্দ্রের এ ভ্যেনুতে ৮৭ জন পরীক্ষার্থী অংশ দিচ্ছেন। ছেলেমেয়েদের কেন্দ্রে প্রবেশ করিয়ে দিয়ে বাইরে অভিভাবকরা উৎকণ্ঠার মধ্যে অপেক্ষা করেন। তাদের ভয়, না জানি কখন ভবন ধ্বসে দুর্ঘটনায় তাদের সন্তান প্রাণ হারায়।

পরীক্ষার্থী মাহফুজা মীনা ও দীপ্ত দেবনাথ জানান, ভবনের দুই পাশে কোনো জানালা নেই। এ জন্য পরীক্ষা হলের কক্ষ থাকে অন্ধকারাচ্ছন্ন। বিদ্যুতের ও কোনো ব্যবস্থা নেই। কয়েকজন পরীক্ষার্থী অভিযোগ করেন, টানা তিন ঘন্টা স্বল্প আলোয় লিখতে গিয়ে চোখের উপর চাপ পড়ে, মাথা ঘুরায়। বমি করে। ভবনটির সব কয়টি কক্ষেই স্থান অভাবে গাদাগাদি করে বেঞ্চ বসিয়ে পরীক্ষা নেয়া হচ্ছে। তিনটি কক্ষের একটি হচ্ছে চিলেকোঠা। স্কুলের তিন পাশ ঘিরেই আবাসিক এলাকা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী নির্বাহী অফিসার দিলরুবা শারমীন জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -