বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাঘাটাইলঘাটাইলে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা

ঘাটাইলে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা

ঘাটাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় লাইসেন্স ব্যতীত এবং এলপিজি সিলিন্ডার গ্যাসের ক্রয় বিক্রয় রশিদ না থাকা ও মূল্য তালিকা না থাকায় ০৪টি ব্যক্তি/প্রতিষ্ঠানকে ১৫,০০০ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ টাঙ্গাইল অধিদপ্তর।

সোমবার (০২ অক্টোবর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে উপজেলার ঝড়কা বাজারে পরিচালিত তদারকিমূলক অভিযানে এ জরিমানা করা হয়।

জানা গেছে, লাইসেন্স ব্যতীত এবং এলপিজি সিলিন্ডার গ্যাসের ক্রয় বিক্রয় রশিদ না থাকা ও মূল্য তালিকা না থাকায় উপজেলার ঝড়কা বাজারে তদারকি করে অনুমোদনহীনভাবে, ক্রয় রশিদ না রাখা এবং অতিরিক্ত দামে এলপিজি সিলিন্ডার গ্যাস বিক্রয় করায় মেসার্স নাদিম স্বর্ণা মেডিকেল হলকে ৫ হাজার টাকা, ভাই ভাই ক্রোকারিজকে ৩ হাজার টাকা, মেসার্স জামাল ট্রেডার্সকে ২ হাজার টাকা, লাইসেন্স ব্যাতীত এবং প্রচুর মূল্য বিহীন ঔষধ বিক্রয় করায় রায়হান মডেল মেডিকেল হলকে ৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। অভিযানে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদের ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। এ অভিযানে সহায়তা করেন টাঙ্গাইল জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

 

 

 

 

 

 

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -