রবিবার, মে ১৯, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাঘাটাইলঘাটাইলে সাড়ে ৪ লাখ টাকার নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল ধ্বংস, ২...

ঘাটাইলে সাড়ে ৪ লাখ টাকার নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল ধ্বংস, ২ জনকে জরিমানা

ঘাটাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইলে ভ্রাম্যমান আদালতের অভিযানে সাড়ে ৪ লাখ টাকার চায়না ও কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস ও দুইজনকে ১৫হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার(২ অক্টোবর) বিকালে উপজেলার হামিদপুর ও শেখশিমুল বাজারে উপজেলা প্রশাসন ও মৎস দপ্তরের আয়োজনে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কিশোর কুমার দাস। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ খাদিজা খাতুনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, উপজেলা প্রশাসন ও মৎস দপ্তরের আয়োজনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলার হামিদপুর বাজারে ৩০০মিটার কারেন্টজাল পুড়িয়ে ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য ২ লক্ষ ৪৫ হাজার টাকা। এ সময় দুই ব্যাবসায়িকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে দিঘলকান্দি ইউনিয়নের শেখশিমুল বিলে অভিযান চালিয়ে ১৫০০ মিটার নিষিদ্ধ চায়না জাল আগুনে পোড়ানো হয়। যার আনুমানিক বাজার মূল্য ২ লাখ টাকা। এ সময় স্থানীয় বীরমুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ খাদিজা খাতুন বলেন, যারা নিষিদ্ধ চায়না জাল ব্যবহার করে মাছের প্রজননে বাধা প্রদান করবে, তাদের মৎস্য আইনের আওতায় আনা হবে। এ অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কিশোর কুমার দাস বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় কারেন্ট জাল ও চায়না জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে দেশীয় মাছের পোনা এবং ক্ষুদ্র জলজ প্রানী শিকার করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইন -১৯৫০ বাস্তবায়নে উপজেলার হামিদপুর ও শেখশিমুল বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

 

 

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -