শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাঘাটাইলটাঙ্গাইলের পুরাতন প্রশ্নপত্রে জে.এস.সি পরীক্ষা কেন্দ্র সচিবসহ ৫ কর্মকর্তার অব্যহতি

টাঙ্গাইলের পুরাতন প্রশ্নপত্রে জে.এস.সি পরীক্ষা কেন্দ্র সচিবসহ ৫ কর্মকর্তার অব্যহতি

নিউজ টাঙ্গাইল ডেস্ক:
টাঙ্গাইলের ঘাটাইলে চলতি জেএসসি পরীক্ষায় ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষায় নতুন প্রশ্নপত্রের পরিবর্তে দুইটি কক্ষে পুরাতন প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার অভিযোগে কেন্দ্র সচিবসহ ৫ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে অব্যহতি প্রদান করা হয়েছে। মঙ্গলবার উপজেলার পাকুটিয়া পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।
পরিক্ষার্থীরা জানায়, মঙ্গলবারের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষায় মোট ৫২ জন পরিক্ষার্থী কক্ষ দুটিতে নতুন প্রশ্নপত্রের পরিবর্তে প্রায় আড়াই ঘন্টা পুরাতন প্রশ্নপত্রে উত্তর লিখে ফেলে। পরে পরিক্ষার্থীরা বিষয়টি দায়িত্বরত কক্ষ পরিদর্শকদের জানালে তারা পুরাতন প্রশ্নেই পরিক্ষা দিতে বলেন। এতে কোন সমস্যা নেই বলেও তাঁরা জানান। পরিক্ষা প্রায় শেষের দিকে বিষয়টি পরে কেন্দ্র সচিব ও সহকারী সচি কে অবগত করা হলে পুরাতন প্রশ্নে খাতায় লেখা বন্ধ করে দিয়ে নতুন করে মাত্র কয়েক মিনিট সামনে রেখে নতুন প্রশ্ন ও খাতা সরবরাহ করেন। কম সময়ের মধ্যে শিক্ষার্থীরা নতুন প্রশ্ন নতুন খাতায় কি করবে কি লিখবে তা বুঝে উঠতে না পারায় হৈ চৈ পড়ে যায়।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন পরিক্ষার্থী বলেন, আমাদের ভয়ভীতি দেখিয়ে শিক্ষকরা বলেন, কোন কথা না বলে লেখা শুরু কর তা না হলে পরবর্তী পরিক্ষায় ঘাড় ঘুরাতে দেব না। নতুন প্রশ্নে নতুন খাতায় আমাদের সময় দেওয়া হয় মাত্র ৩০ মিনিট। এই অল্প সময়ের মধ্যে আমরা একটি মাত্র প্রশ্নের উত্তর লিখতে পেড়েছি।
কেন্দ্র সচিব অধ্যক্ষ জীবন্নেছা জানান, ভুল করে পুরাতন প্রশ্নপত্রের প্যাকেট খুলে পরিক্ষার্থীদের দেওয়া হয়। এ বিষয়ে একটি প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জমা দেওয়া হয়েছে।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামসুল হক জানান,ঘটনাটি অনাকাঙ্খিত ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মুহাম্মদ শাহীন বলেন, এ ঘটনায় কেন্দ্র সচিবসহ দায়িত্বপ্রাপ্ত ৫ কর্মকর্তাকে দায়িত্ব অবহেলার কারণে তাদেরকে দায়িত্ব থেকে অব্যহতি প্রদান করা হয়েছে। তিনি আরো জানান, বিষয়টি বোর্ডকেও অবহিত করা হয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -