রবিবার, মে ১৯, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইল সদরটাঙ্গাইলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা’’ শীর্ষক সেমিনার

টাঙ্গাইলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা’’ শীর্ষক সেমিনার

 

নিউজ টাঙ্গাইল ডেস্ক :
টাঙ্গাইলের সন্তোষ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের উদ্যোগে রোববার ‘‘বাংলাদেশের সন্ত্রাসবাদ দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা’’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পুলিশের টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, বিপিএম (বার) ও পিপিএম (বার)সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন । তিনি বলেন, ‘‘সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে একটা রোল মডেল হিসেবে কাজ করছে। সরকার আইন প্রনয়নসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে কাজ করে যাচ্ছে। তবে তা দূর করতে সম্প্রদায়ের সক্রিয় অংশগ্রহণ জরুরী বলে দাবি করেন। ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগ থেকে শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে যে গবেষণা করবেন সে গবেষণা লব্দ ফলাফল বাংলাদেশের সন্ত্রাসবাদ দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে বলেও তিনি বলেন।
এ সময় বিভাগীয় চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলামের সভাপতিতে বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এ. এস.এম সাইফুল্লাহ্, টাঙ্গাইলের পুলিশ সুপার মোঃ মাহবুব আলম, পিপিএমসহ বিশ্ববিদ্যায়ের অন্যান্য অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান অফিস প্রধানগণ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -