সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে

টাঙ্গাইলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে

নিউজ টাঙ্গাইল ডেস্ক : টাঙ্গাইলে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হচ্ছে। মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করছে। কর্মসূচির মধ্যে রয়েছে, শহীদ বেদীতে পুস্পার্ঘ অর্পণ, প্রভাত ফেরী, জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পাতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, কুচকাওয়াজ, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃতি, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, ভাষা সৈনিক ও শহীদ পরিবারকে সংবর্ধনা ইত্যাদি।

দিবসের প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার মো. মাহবুব আলম(অতিরিক্ত ডিআইজি), জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ সহ জেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। ভোরে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতালীগ সহ বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে প্রভাত ফেরী নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -