সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাকালিহাতীটাঙ্গাইলে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল তৃতীয় শ্রেণির ছাত্রী

টাঙ্গাইলে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল তৃতীয় শ্রেণির ছাত্রী

নিউজ টাঙ্গাইল ডেস্কঃ টাঙ্গাইলের কালিহাতীর ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল লাবনী আক্তার (১০) নামে তৃতীয় শ্রেণির এক ছাত্রী। শনিবার দুপুরে উপজেলার মালতী গ্রামে অভিযান চালিয়ে এবিয়ে বন্ধ করা হয়। লাবনী উপজেলার মালতী গ্রামের বিমলা ও বাবুল মন্ডল দম্পতির মেয়ে। তারা এলেঙ্গা উত্তরপাড়া ভাড়া বাসায় বসবাস করেন। স্থানীয়রা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে এলেঙ্গা উত্তরপাড়া ভাড়া বাসায় হৃদয় শিশু নিকেতনের তৃতীর শ্রেণির ছাত্রী কনে লাবনী আক্তার সরঙ্হ উপজেলার গোহালিয়াবাড়ী এলাকার মৃত হাছেন আলীর ছেলে বর আব্দুল্লাহ (১৫) সঙ্গে বিয়ের দিন ও সময় ধার্য করা হয়। পূর্বের সিদ্ধান্ত মোতাবেক বরের পক্ষের উপস্থিতিতে চলে বিয়ের প্রস্তুতি। এরই মধ্যে ওই বাসায় বাংলাদেশ মানবাধিকার কমিশন এলেঙ্গা পৌর শাখার নেতৃবৃন্দ উপস্থিত হয়। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুছাম্মৎ শাহীনা আক্তারকে বাল্যবিয়ের বিষয়ে অবগত করলে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে বিয়ে বন্ধ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুছাম্মৎ শাহীনা আক্তার জানান, বিয়ের আয়োজনস্থলে গিয়ে ছেলে মেয়ের বিয়ের বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার শর্তে উভয়পক্ষের অভিভাবকদের লিখিত অঙ্গীকার নামা নেওয়া হয়েছে। আশা করছি শিশু লাবনী আক্তার পুনরায় বিদ্যালয়ে যাতায়াতের সুযোগ পাবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -