শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাগোপালপুর টাঙ্গাইলে খেলার মাঠে কলাই চাষ

 টাঙ্গাইলে খেলার মাঠে কলাই চাষ

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মোহনপুর পাবলিক উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের খেলাধুলার পরিবেশ তৈরি না করে বিদ্যালয় মাঠ চাষাবাদের জন্য বর্গা দেওয়ার অভিযোগ ওঠেছে। এক একর ৫৭ শতাংশ জায়গার মাঠ জুরে বর্গাচাষীরা এখন কালাই চাষ করছেন। মাঠে চাষাবাদ হওয়ায় খেলাধুলা থেকে সম্পূর্ণ বঞ্চিত হচ্ছে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সহযোগিতায় বিদ্যালয় মাঠ রক্ষার অজুহাতে স্থানীয় আব্দুল বাছেদের কাছে বর্গা দিয়েছেন। বর্গাচাষী আব্দুল বাছেদ মাঠের চারপাশে বাঁশের বেড়া দিয়ে কালাই চাষ করেছেন।

স্থানীয়রা জানায়, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতিও প্রধান শিক্ষক মিলে স্কুলের মাঠটি বর্গা দিয়েছেন। সঙ্গে আলোচনা করে।

মোহনপুর পাবলিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোজাম্মেল হক বলেন, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী খেলার মাঠে কালাই চাষ করা হয়েছে।

মোহনপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও মোহনপুর সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার (ক্যাশ) আশরাফুজ্জামান বলেন, এলাকার বালু ব্যবসায়ী ও কিছু লোকজন মাঠ দখল করে পরিবহন যাতায়াতের পথ তৈরি করায় মাঠ নষ্ট হয়ে যাচ্ছিলো। মাঠ রক্ষায় একজন বর্গাচাষীকে দিয়ে কালাই চাষ করানো হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কবির বলেন, খবর পেয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষককে কালাই চাষ শেষ হওয়ার পর মাঠে শিক্ষার্থীদের খেলাধুলা করার ব্যবস্থা করে দেওয়ার কথা বলা হয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -