বুধবার, জুন ১৯, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং ও লিফলেট বিতরণ

টাঙ্গাইলে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং ও লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিনিধি: টাঙ্গাইলে জেলা প্রশাসনের উদ্যোগে রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে জেলা শহরের বিভিন্ন বাজার পরিদর্শন করেছে কয়েকটি মনিটরিং টিম। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের নেতৃত্বে শহরের বড় পাইকারি বাজার-পার্কবাজার পরিদর্শন করা হয়। এ সময় বাজারের ব্যবসায়ীদের মাঝে লিফলেট বিতরণ‍‍`সহ প্রতিটি দোকানে মূল্য তালিকা টানানো এবং অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি না করার নির্দেশনা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, টাঙ্গাইলের পৌর মেয়র সিরাজুল হক আলমগীর, প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমূখ। টাঙ্গাইল নতুন বাসস্ট্যান্ড এলাকায় অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) মোঃ আবুল হাশেম, রেভেনিউ ডেপুটি কালেক্টর নাহিয়ান নুরেন, টাঙ্গাইল সদরের সহকারী কমিশনার (ভূমি) অতনু বড়ুয়া, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার সাবরিনা আক্তার -দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে ও বাজার মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার পরিদর্শন করেন ও লিফলেট বিতরণ করেন।

একই সাথে স্থানীয় সরকারের উপ পরিচালক , অতিরিক্ত জেলা প্রশাসকগণ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে আলাদাভাবে জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা‍‍`সহ সংশ্লিষ্ট ব্যক্তিগণের সমন্বয়ে গঠিত পাঁচটি টিম শহরের ৫ টি বাজারে মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন। বাজার মনিটরিং করার সময় জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার জানান, বাজারের ব্যবসায়ী ও ক্রেতাদের সচেতন করা‍‍`সহ সকলের মাঝে লিফলেট বিতরণ করা হয়েছে। ব্যবসায়ীরা যাতে পন্যদ্রব্য মজুদ করে অতিরিক্ত দামে পণ্য বিক্রি না করে, সেজন্য তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

পবিত্র মাহে রমজানের সুগভীর তাৎপর্য অন্তরে ধারণ করে হিংসা, বিদ্বেষ, লোভ ও ভোগবিলাস পরিহার করে সমাজে শান্তি ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, আত্মশুদ্ধির এ মাসে অনৈতিক উপায়ে অধিক মুনাফা অর্জনের পথ পরিহার করতে উদ্বুদ্ধকরণ, মজুতদারদের রমজান মাসের চাহিদা অনুযায়ী বিভিন্ন পণ্য সরবরাহ নিশ্চিতকরণ, পাইকারী ও খুচরা পণ্য বিক্রয়ের সাথে জড়িত ব্যবসায়ীগণ বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা প্রদর্শনকরণ, হোটেল/রেস্তোরাঁগুলোতে পঁচা, বাসি, ভেজাল খাদ্যদ্রব্য পরিবেশন ও বিক্রি করা থেকে বিরতকরণ, শাক সবজি, ফল, মাছসহ বিভিন্ন খাদ্যদ্রব্যে প্রিজারভেটিভ, ক্ষতিকর রং ও ফরমালিন ব্যবহার প্রতিরোধকরণে এসব উদ্যোগ নেয়া হয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -