বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeজাতীয়চাকরির খবরটাঙ্গাইলে নারী উদ্যোক্তাদের পিঠা উৎসব শুরু, ক্রেতাদের ভিড়

টাঙ্গাইলে নারী উদ্যোক্তাদের পিঠা উৎসব শুরু, ক্রেতাদের ভিড়

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলে নারী উদ্যোক্তাদের তিন দিনব্যাপী পিঠা উৎসব শুরু হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল পৌর

শহরের টাঙ্গাইল ক্লাব প্রাঙ্গণে টাঙ্গাইল উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে এই পিঠা উৎসসের আয়োজন করা হয়। পিঠা উৎসব চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

পিঠা উৎসবের উদ্বোধন করেন- টাঙ্গাইলের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের বিভাগীয় কর্মকর্তা আয়েশা আক্তার।

নারী উদ্যোক্তা আশা আক্তার বলেন, এসব পিঠা বাসায় নিজের হাতে তৈরি করা হয়েছে। ঝাল এবং মিষ্টিসহ সবধরণের পিঠা পাওয়া যাবে। আয়োজকদের কাছে দাবি প্রতি বছর যাতে এ ধরণের পিঠার আয়োজন করা হয়।

ক্রেতা সুমাইয়া আক্তার বলেন, শীতের সময় গ্রাম বাংলা পিঠা খেতে খুব ভালো লাগে। প্রতি বছরই এমন আয়োজন হলে গ্রাম বাংলার ঐতিহ্য ফুঁটে উঠবে। সব সময়ই যদি এমন আয়োজন করা হয় তাহলে আবারো হারানো সেই পিঠাপুলির উৎসবে ফিরে পাবো।

টাঙ্গাইল উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাধারণ সম্পাদক জেরিন মাহমুদ শম বলেন, হারিয়ে যাওয়া বাঙালীর পিঠা পুলির ঐতিহ্য ফিরিয়ে আনা এবং নতুন প্রজন্মকে তুলে ধরতে এমন আয়োজন করা হয়েছে। হারিয়ে যাওয়া অনেক পিঠাই এখানে পাওয়া যাচ্ছে। শুরুতেই ব্যাপক সাড়া পেয়েছি। ভবিষ্যতে এমন আয়োজন করা হবে।

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওলিউজ্জামান বলেন, নারী উদ্যোক্তাদের নিয়ে বড় পরিসরে মেলার আয়োজন করা হবে। এতে আরও জেলার অর্থনীতিও চাঙ্গা হবে। পরবর্তীতে জেলা প্রশাসের পক্ষ থেকে নারী উদ্যোক্তাদের বিভিন্নভাবে উৎসাহিত করা হবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -