মঙ্গলবার, মে ২১, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে প্রথম নারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী নার্গিস বেগম

টাঙ্গাইলে প্রথম নারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী নার্গিস বেগম

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলে ১২টি উপজেলার মধ্যে দ্বিতীয় ধাপে আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা থেকে দ্বিতীয়বারের মতো জেলায় প্রথম নারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছেন মোছা: নার্গিস বেগম। তিনি ভূঞাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মরহুম এডভোকেট আব্দুল হালিমের সহধর্মিণী। এছাড়াও সে লোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজের সাবেক সহকারী অধ্যাপক ও উপজেলা জাতীয় মহিলা সংস্থা’র চেয়ারম্যান।

আলহাজ্ব মরহুম আব্দুল হালিম করোনা আক্রান্তে মৃত্যুবরণ করায় ২০২১ সালের ২ নভেম্বর ভূঞাপুর উপজেলা উপনির্বাচনে কোনো প্রার্থী না থাকায় নার্গিস বেগমকে নিয়ম অনুযায়ী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকা প্রতীকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হলেও চলতি বছর ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে তাকে দোয়াত কলম প্রতীকে ভোটের মাঠে লড়তে হচ্ছে। এই নির্বাচনে তিনি ছাড়াও আরও ৪ জন প্রার্থী রয়েছেন।

অন্য ৪ চেয়ারম্যান প্রার্থীরা হলো- টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও ভূঞাপুর পৌরসভার প্রথম নির্বাচিত সাবেক পৌরসভা মেয়র আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত (মোটরসাইকেল), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা (আনারস), আওয়ামী লীগ নেতা ও ঠিকাদার ফিরোজ চৌধুরী (উড়োজাহাজ) ও উপজেলা বিএনপির বহিষ্কৃত সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু (ঘোড়া) প্রতীক।

সাধারণ ভোটাররা জানান, দলীয় প্রতীক না থাকায় ভোটের মাঠে লড়াইয়ে এবার ব্যাপক প্রতিযোগিতা হবে। এবার পাঁচজন প্রার্থীর মধ্যে বেশ আলোচনায় দোয়াত কলম প্রতীকের মোছা: নার্গিস বেগম ও মোটরসাইকেল প্রতীকের আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর গুঞ্জন রয়েছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আনারস প্রতীকের তাহেরুল ইসলাম তোতার। কিন্তু আনুষ্ঠানিকভাবে এখনো সে ঘোষণা দেননি।

অপরদিকে, এই নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যানদের মধ্যে- আরিফুল হক আরজু (টিউবওয়েল), মনিরুল ইসলাম বাবু (তালা চাবি), বীর মুক্তিযোদ্ধা মো. ওয়াজেদ আলী খান (মাইক) ও খোরশেদ আলম (টিয়া পাখি) এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে- আলিফনুর মিনি (প্রজাপতি), মোছা: হোসনে আরা বেবী (কলসি), সাদিয়া আফরিন খানম লোপা (ফুটবল) ও মঞ্জুয়ারা বেগম (পদ্মফুল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় লড়ছেন।

এছাড়াও চেয়ারম্যান ও পুরুষ-মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও ভোর থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় কর্মী সভা, সমাবেশ, পথসভা, মাইকিং ও তাদের নিজ নিজ কর্মী-সমর্থকরা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন, দিচ্ছেন নানা প্রতিশ্রæতি। তবে, যেসব প্রার্থী এলাকার রাস্তা-ঘাটের উন্নয়ন, মাদক ও সন্ত্রাসরোধে কাজ করবেন তাদেরকেই ভোটের মাধ্যমে বেছে নিবেন বলে জানিয়েছেন সাধারণ ভোটাররা।

প্রসঙ্গত, ১৯৭৪ সালের ৭ আগস্ট টাঙ্গাইল জেলার গোপালপুর থেকে বিচ্ছিন্ন হয়ে ভূঞাপুর স্বতন্ত্র থানার মর্যাদা লাভ করেন। এরপর ১৯৮৩ সালের ২৪ মার্চ ভ‚ঞাপুরকে উপজেলা হিসেবে ঘোষণা করা হয়। এই উপজেলায় মোট ৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী- উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লাখ ৬৯ হাজার ৫১২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৬ হাজার ৩২৭ জন এবং মহিলা ভোটার ৮৩ হাজার ১৮৫ জন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -