বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, সড়কে লাশ রেখে নিয়ে এলাকাবাসীর মানববন্ধন

টাঙ্গাইলে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, সড়কে লাশ রেখে নিয়ে এলাকাবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলে পৌর শহরের মানবসেবা হাসপাতালে সিজারের সময় ভুল চিকিৎসায় সাবিনা নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ এনে সড়কে তার লাশ রেখে ও শিশু সন্তানকে সামনে নিয়ে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এরআগে সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই নারীর মৃত্যু হয়।

বৃহস্পতিবার ১ ফেব্রুয়ারি সকালে সিজারের জন্য সাবিনাকে পৌর শহরের মানবসেবা হাসপাতালে ভর্তি করানো হয়। পরে বিকালে ডা. খন্দকার মনিরা তার সিজারের সময় ভুল করে জরায়ু কেটে ফেলেন।

এ বিষয়টি স্বজনদের না জানিয়ে অ্যাম্বুলেন্স ভাড়া করে দ্রুত ঢাকায় পাঠানোর ব্যবস্থা করে স্বজনদের চলে যেতে বলে। পরে রাতে ঢাকায় নেওয়ার পর স্বজনরা জানতে পারেন সাবিনার জরায়ু কেটে ফেলা হয়েছে।

এ খবর ছড়িয়ে পড়লে শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকালে চিকিৎসক ডা. খন্দকার মনিরার শাস্তির দাবিতে এলাকাবাসী মিছিল নিয়ে হাসপাতাল ঘেরাও করে। এ সময় হাসপাতালের স্টাফদের সঙ্গে বিক্ষোভকারীদের হাতাহাতির ঘটনা ঘটলে হাসপাতালের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এদিকে, পরিস্থিতি উত্তপ্ত থাকায় ক্লিনিক বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। ফলে তাদের বক্তব্য পাওয়া যায়নি। এছাড়া অভিযুক্ত চিকিৎসকের ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে টাঙ্গাইল ক্লিনিক মালিক সমিতির সভাপতি লায়ন এম শিবলী সাদিক বলেন, ভুক্তভোগী পরিবারকে সহায়তা নিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে ছিলাম। ওই পরিবার সেই আশ্বাস উপেক্ষা করে ক্লিনিকে হামলা ও ভাঙচুর চালিয়েছে। এছাড়াও তারা বিচার দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনায় মানববন্ধন করে। বিষয়টি এখন সমাধানের পর্যায়ে নেই।

এ ব্যাপারে টাঙ্গাইলের ডেপুটি সিভিল সার্জন ডা. মুহম্মদ আজিজুল হক জানান, ভুল চিকিৎসায় নারীর মৃত্যু ঘটনায় কোনো অভিযোগ পায়নি।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -