সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইল সদরটাঙ্গাইলে মেয়েদের সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

টাঙ্গাইলে মেয়েদের সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নিউজ টাঙ্গাইল ডেস্কঃ ‘নিরাপদ ডিজিটাল পরিবেশ গড়ি, সুরক্ষিত থাকুক বাংলার নারী’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে টাঙ্গাইলে ডিজিটাল নিরাপত্তায় মেয়েদের সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহরের বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনস্থ সিসিএ কার্যালয়ের উদ্যোগে ও টাঙ্গাইল জেলা প্রশাসনের সহযোগিতায় দুই ঘন্টা ব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আল মামুন তালুকদার এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আশরাফুল মমিন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের দুই সহকারি প্রধান শিক্ষক এ্যানি সুরাইয়া মিলোজ এবং প্রতিভা রাণী দাস। কর্মশালায় প্রবন্ধ উপস্থাপন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সিসিএ কার্যালয়ের তদন্ত কর্মকর্তা শামীম আহমেদ ভূঁইয়া। কর্মশালায় সাইবার জগতে মেয়েদের হয়রানি, হয়রানির ধরণ, প্রতিকার এবং হয়রানির শিকার হলে কিভাবে প্রতিকার পাওয়া যাবে সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সহকারি শিক্ষক শরিফুল ইসলাম, সাইদুর রহমান, দেলোয়ার হোসেন, জিয়াউর রহমান, ইলিয়াস আহম্মেদ, মঞ্জুর ই ইলাহী, অনামিকা ভদ্র, ফিরোজ আহম্মেদ, কাজী নিলুফা ইয়াসমিন প্রমুখ।কর্মশালায় বিভিন্ন বিষয়ের উপর আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়ী ৭ জন শিক্ষার্থীকে ৩২ জিবি পেনড্রাইভ প্রদান করা হয়। বিজয়ী ছাত্রীরা হলেন অর্থী, হূমায়রা, চন্দ্রিমা, রশ্মি, নিতু, রোজলীন এবং আরবী। অনুষ্ঠানটি সঞ্চালনা করে প্রতিষ্ঠানের সহকারি শিক্ষক আব্দুল্ল্যাহ্ আল মামুন। এসময় প্রতিষ্ঠানের প্রায় ৫০০ জন ছাত্রী উপস্থিত ছিলেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -