বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে শুরু হয়েছে ৩ দির ব্যাপি পিঠা মেলা

টাঙ্গাইলে শুরু হয়েছে ৩ দির ব্যাপি পিঠা মেলা

নিজস্ব প্রতিবেদক: বাঙালির এক অনন্য মুখরোচক খাবার পিঠা। আর এ পিঠা নিয়ে যদি বড় আয়োজন হয় তাহলে তো কোনো কথাই নেই। তাই তো এবার উৎসব মুখর আমেজে টাঙ্গাইলে শুরু হয়েছে তিন ব্যাপি পিঠা উৎসব।

এ উপলক্ষে বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায়
জেলা শিল্পকলা একাডেমির প্রাঙ্গণে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করা হয়। আগামী ২ ফেব্রুয়ারি পিঠা উৎসব শেষ হবে।

টাঙ্গাইল জেলা কালচারাল অফিসার এরশাদ হাসানের সভাপতিত্বে পিঠা উৎসব উদ্বোধন করেন- টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন- টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা নির্বাহী অফিসার হাসান বিন মুহাম্মাদ আলী।

পিঠা বিক্রেতা আশা আক্তার বলেন, বিভিন্ন ধরণের পিঠা নিয়ে বসেছি। বাসার তৈরি এসব পিঠা সবাই পছন্দ করছেন। আয়োজকদের কাছে দাবি প্রতিবছর যাতে এ ধরণের আযোজন করে।

পিঠা উৎসবে আসা স্কুল শিক্ষার্থী সায়মা আক্তার বলেন, পিঠা উৎসবে এসে আমার কাছে খুব ভালো লেগেছে। এখানে এসে নতুন নতুন পিঠা দেখতে পেলাম।

টাঙ্গাইল জেলা কালচারাল অফিসার এরশাদ হাসান বলেন, হারিয়ে যাওয়া বাঙালীর পিঠা পুলির ঐতিহ্য নতুন প্রজন্মকে তুলে ধরতে এমন আয়োজন করা হয়েছে। উৎসবে অংশ গ্রহণ করা সেরা ৩ জনকে পুরষ্কার দেয়া হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান বলেন, গ্রাম বাংলার এ উৎসব প্রত্যন্ত এলাকায় পৌঁছে দেওয়া হবে। ভবিষ্যতে এমন আয়োজন করা হবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -