মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইল কমিউটার ট্রেনে আগুন, তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন

টাঙ্গাইল কমিউটার ট্রেনে আগুন, তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলে ঘা‌রিন্দা রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা লোকাল টাঙ্গাইল কমিউটার ট্রেনে আগুন লাগার ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে পাকশী রেলওয়ে বিভাগীয় মহা ব্যাবস্থাপক শাহ সুফি নূর মোহাম্মদ এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রাথমিকভাবে এটি একটি পরিকল্পিত নাশকতা।
এরআগে সকা‌লে টাঙ্গাইল ঘা‌রিন্দা স্টেশ‌নে টাঙ্গাইল ক‌মিউটার ট্রেন প‌রিদর্শন ক‌রে‌ছে পু‌লিশ ও রেলও‌য়ে কর্তৃপক্ষ। জেলা পু‌লি‌শের উর্ধ্বতন কর্মকর্তা বল‌ছেন, নাশকতার জন‌্য ট্রেনে আগুন দেয়া হ‌য়ে‌ছে।

বুধবার (১৫ নভেম্বর) রাত ২ টা ৫৫ মিনিটের দিকে টাঙ্গাইল ঘারিন্দা রেল স্টেশনে দা‌ঁড়িয়ে থাকা ওই ট্রেনে আগুন ধ‌রি‌য়ে দেয় দুষ্কৃ‌তিকারীরা। পরে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের সদস্যরা আধা ঘণ্টার বেশি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এতে পুরোপুরি দুইটি ও অপর একটি বগির আংশিক অংশ পুড়ে ছাই হয়।

ঘা‌রিন্দা স্টেশন সু‌ত্রে জানা গে‌ছে, ঢাকা থেকে পঞ্চগড়গামী একটি ট্রেন স্টেশনে থাকায় কমিউটার ট্রেনটি দেখা যাচ্ছিলনা। পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন স্টেশন ত্যাগ করার পরেই আগুনের ধোয়া দেখতে পায় স্টেশনে থাকা রেল কর্তৃপক্ষ। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়ার পর প্রায় ৩০ মিনিট চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

টাঙ্গাইল রেলস্টেশনের বুকিং মাস্টার সেলিম জানান, সকালে ৭টায় যাওয়ার উদ্দেশ্য টাঙ্গাইল ঘারিন্দা রেলস্টেশনে দাড়ি‌য়ে ছিলো টাঙ্গাইল কমিউটার ট্রেনটি। রাত আনুমানিক তিনটার দিকে দূর্বৃত্তরা এতে আগুন ধরিয়ে দেয়। এতে ট্রেনের দুটি বগি পুরোপুরি ও একটি বগি আংশিক পুড়ে যায়।

তিনি আরও জানান, এসময় ট্রেনের সিট ফ্যান পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি। সকালে রেলের উর্ধতন কর্তৃপক্ষ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনা স্থল পরিদর্শন করেন।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইদ্রিস আলী জানান, ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় ৩০মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। এসময় ট্রেনের দুইটি বগির ভিতরে সীট ফ্যানসহ পুরোপুরি নষ্ট হয়েছে। এছাড়া একটি ব‌গির আংশিক ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে এটি নাশকতা।

টাঙ্গাইল পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, কয়েকদিন যাবৎ অবরোধ চলছে। নাশকতা করার জন‌্য ট্রেনে আগুন দেয়া হ‌য়ে‌ছে। নাশকতা এড়াতে আগে থেকেই আনসার পুলিশ বিভিন্ন জায়গায় নিয়োজিত ছিলো। গতরাতে দূস্কৃতিকারীরা ট্রেনে আগুন লাগিয়ে দিয়েছে। এতে দুইটি বগি পুরোপুরি পূড়ে গেছে একটি আংশিক ক্ষতি হয়েছে।

তি‌নি আরও জানান, এটি একটি নাশকতা। এই ব্যাপারে রেলওয়ে কর্তৃপক্ষ মামলা করবে। আমরাও বিষয়টি ক্ষতিয়ে দেখছি। এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -