রবিবার, জুলাই ১৪, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইল-২: বিপুল ভোটে জিতলেন ছোট মনির, স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

টাঙ্গাইল-২: বিপুল ভোটে জিতলেন ছোট মনির, স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছোট মনির বিপুল পরিমাণ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এনিয়ে টানা দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি।

রোববার (৭ জানুয়ারি) রাতে প্রকাশিত চুড়ান্ত ফলাফলে দেখা যায়, এ আসনে মোট ১৩৮টি কেন্দ্রের মধ্যে ১৩৭টি প্রাপ্ত কেন্দ্রে ছোট মনির পেয়েছে ১ লাখ ৫১ হাজার ৭৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র ঈগল প্রতীক নিয়ে ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু পেয়েছেন ৩০ হাজার ৪৮৬ ভোট।

তারমধ্যে ভূঞাপুর উপজেলায় ছোট মনির নৌকা প্রতীকে পেয়েছেন ৬৭ হাজার ১২৯ ভোট ও ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু ঈগল প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৭১৬ ভোট এবং গোপালপুর উপজেলায় তিনি নৌকা পেয়েছেন ৮৪ হাজার ৬০১ ভোট ও ঈগল প্রতীকের ঠান্ডু পেয়েছেন ১৯ হাজার ৭৭০ ভোট।

এছাড়া এই দুই প্রার্থী ছাড়াও আরও ৪ প্রার্থী নির্বাচনে অংশ নেন। তারা হলেন— জাতীয় পার্টি মনোনীত মো. হুমায়ুন কবির তালুকদার (লাঙ্গল)। তিনি পেয়েছেন মোট ৪০২ ভোট, গণফ্রন্টের গোলাম সারোয়ার (মাছ)। তিনি পেয়েছেন মোট ৩১২ ভোট, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল করিম (ডাব)। তিনি পেয়েছেন ৪৫১ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির মো. সাইফুল ইসলাম (আম মার্কা)। তিনি পেয়েছেন ৩০৫ ভোট।

এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৫ হাজার ২৪৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৮ হাজার ৯০২জন, মহিলা ১ লাখ ৯৬ হাজার ৩৫৫ এবং তৃতীয় লিঙ্গের একজন ভোটার।

তারমধ্যে ভূঞাপুরে মোট ভোটার ১ লাখ ৬৭ হাজার ১৭৭ জন। এরমধ্য পুরুষ ভোটার ৮৪ হাজার ৮৩৬ জন ও মহিলা ভোটার ৮২ হাজার ৩৪১ জন এবং গোপালপুরে মোট ভোটার ২ লাখ ২৮ হাজার ৭১ জন। এরমধ্য পুরুষ ভোটার ১ লাখ ৪০ হাজার ৬৬ ভোট ও নারী ভোটার ১ লাখ ৪০ হাজার ৪ এবং একজন তৃতীয় লিঙ্গের হিজরা এক ভোট রয়েছে।

এরআগে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। অপরদিকে নির্বাচনের জাল ভোট, এজেন্টের কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ মারধর ও ভয়ভীতির অভিযোগ এনে দুপুরে সাংবাদিক সম্মেলনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু দুপুরে ভোট বর্জনের ঘোষণা দেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -