শনিবার, জুন ১৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাকালিহাতীদিনভর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট, দুর্ঘটনায় নিহত ২

দিনভর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট, দুর্ঘটনায় নিহত ২

নিউজ টাঙ্গাইল ডেস্কঃ শনিবার ভোর থেকে সারাদিন ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সেতুর পূর্ব প্রান্ত থেকে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত ২৬ কিঃমিঃ যানজটের সৃষ্টি হয়। দুপুরের পর থেকে বেলা বাড়ার সাথে সাথে যানবাহন ধীর গতিতে চলাচল করে। বিকাল ৫টায় যান চলাচল স্বাভাবিক হয়।

অপরদিকে সকালে সেতুর পূর্ব প্রান্ত গোল চত্ত্বরে এক মোটরসাইকেল চালক অজ্ঞাত গাড়ির চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যান। নিহত মোটরসাইকেল চালক টাঙ্গাইল সদর উপজেলার মাইশানন্দলাল এলাকার মৃত আহাদ আলীর ছেলে আব্দুর রাজ্জাক (৪৫)।

দুপুরে মহাসড়কের চরভাবলায় ঢাকামুখী লেনে যানজটে দাঁড়িয়ে থাকা ট্রাককে পিছন থেকে অপর একটি ট্রাক ধাক্কা মারে। এঘটনায় ধাক্কা মারা ট্রাকটির সহকারিকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হলে তিনিও মারা যান। নিহত ট্রাক হেলপার রংপুর সদর থানার লালকালিনী এলাকার শাফিয়ার আলমের ছেলে হাফিজুল (৩০)।

এতে একটি প্রাইভেট কারও ধাক্কা খেয়ে সড়কের ঢালে পড়ে যায়। এতে আরো দুজন আহত হয়, তাদের পরিচয় পাওয়া যায়নি।

সেতুর ওপারে সিরাজগঞ্জে মহাসড়ক প্রশস্ত করণ কাজ চলমান থাকায় ওপারে যানবাহন প্রবেশ করতে না পারায় সেতুর নিরাপত্তার স্বার্থে কয়েক দফা টোল আদায় বন্ধ থাকায় এবং আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঘরমুখো মানুষ ও যানবাহনের বাড়তি চাপের কারণে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোল প্লাজা থেকে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত ২৬ কিলোমিটার সড়কে এ তীব্র যানজটের সৃষ্টি হয়।

শ্যামলি পরিবহনের সুপারভাইজার শামসুল জানান, সকালে রাবনা এসে দুপুর তিনটায় এলেঙ্গা এসেছি। আমার যাত্রীদের প্রচণ্ড গরমে এ যানজটে অবস্থা নাকাল। ট্রাক চালক ইমন বলেন, স্বাভাবিক সময়ে বিশ মিনিটের রাস্তা তিন ঘন্টায় আসলাম।

এলেঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের বরাত দিয়ে জানান, সেতুর ওপারে সিরাজগঞ্জে মহাসড়ক প্রশস্ত করণ কাজ চলমান থাকায় ওপারে যানবাহন প্রবেশ করতে না পারায় সেতুর নিরাপত্তার স্বার্থে কর্তৃপক্ষ শুক্রবার মধ্য রাত থেকে সকাল পর্যন্ত কয়েক দফায় টোল আদায় বন্ধ রাখে। মধ্যরাত থেকে উত্তরবঙ্গমুখী লেনে যানবাহনের চাপ বেড়ে যায়। এসময় সেতুর দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এক পর্যায়ে তা সেতু থেকে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত ২৬ কিলোমিটার সড়কে যানজট ছড়িয়ে পড়ে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -