মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাদেশের অন্যতম বৃহৎ টাঙ্গাইলের ভূঞাপুরে গরুর হাটে বেড়েছে রাজস্ব

দেশের অন্যতম বৃহৎ টাঙ্গাইলের ভূঞাপুরে গরুর হাটে বেড়েছে রাজস্ব

নিজস্ব প্রতিনিধি: দেশের অন্যতম বৃহৎ টাঙ্গাইলের ভূঞাপুরে গোবিন্দাসী গরুর হাটে সরকারি রাজস্ব বেড়েছে। গত বছরের তুলনায় এ বছর প্রায় ৫ লাখ টাকা বেশি রাজস্ব আদায় করে এ গরুর হাট ইজারা দিয়েছে উপজেলা প্রশাসন।

এদিকে, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ গরুর হাট উন্নয়নে বিভিন্ন কাজ শুরুর উদ্যোগ নিয়েছেন। এতে স্থানীয় ও বিভিন্ন প্রান্ত থেকে আসা গরুর ব্যবসায়ীরা সন্তোষ প্রকাশ করেছেন। প্রতি সপ্তাহের বৃহস্পতিবার ও রোববার গরুর হাট বসে এখানে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝোটন চন্দ যোগদানের পর থেকে গোবিন্দাসী গরুর হাট উন্নয়নে বিশেষ উদ্যোগ নেন। গরুর হাট উন্নয়নে মাটি ভরাট, গেট নির্মাণ, অফিস ঘর নির্মাণ, ডোগা, লাইটিং ব্যবস্থা, বাউন্ডারি নির্মাণসহ বিভিন্ন প্রকল্প তৈরি করে কাজ শুরু করেন।

এছাড়া বিভিন্ন প্রান্ত থেকে আসা গরুর ব্যবসায়ীদের নিরাপত্তার জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গত বছরের তুলনায় এ বছর বেশি রাজস্ব আদায় করে হাট ইজারা দেয়া হয়েছে।

ঈদুল আজহার আগে সাময়িকভাবে উন্মুক্ত নিলামের মাধ্যমে ১২টি হাটের জন্য প্রায় ৫ লাখ টাকা বেশি রাজস্ব আদায় করে ৪৭ লাখ ১০ হাজার টাকা ইজারা দেয়া হয়েছে। যা গত বছর সাময়িকভাবে ১২ হাটের ইজারা দেয়া হয়েছিল ৪২ লাখ টাকা। ফলে এ বছর রাজস্ব বেড়েছে প্রায় ৫ লাখ টাকা।

গোবিন্দাসী গরুর হাটের ইজারাদার হান্নান সরকার জানান, এ বছর হাট-বাজারে বিভিন্ন উন্নয়নের কারণে দূর-দূরান্ত থেকে গরুর পাইকাররা আসছেন। হাটের পরিবেশ ভালো হওয়ায় গত বছরের তুলনায় এ বছর বেশি সরকারি রাজস্ব দিয়ে হাট ইজারা নেয়া হয়েছে।

এ প্রসঙ্গে ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, গত বছরের তুলনায় এ বছর গোবিন্দাসী গরু হাটে সরকারি রাজস্ব বেড়েছে। হাট উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে কাজ শুরু করা হয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -