মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeখেলাধুলানাবিল-শামিমের জোড়া ফিফটিতে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

নাবিল-শামিমের জোড়া ফিফটিতে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

অনুর্ধ্ব ১৯ এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলংকার সাথে পরাজিত হয় বাংলাদেশ, প্রথম ম্যাচে পরাজয়ের পর আজ পাকিস্তানের সাথে ৩ উইকেটের জয়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ, পাকিস্তানের গড়া ১৮৭ রানের জবাবে ৭ উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে ৩ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে যুবারা।

চট্টগ্রামে টসে হেরে ব্যাট করতে নামে পাকিস্তান, ওপেনার সিয়াম আইয়ুয়ের ৪৯ ও ওয়াকার আহমেদের ৬৭ রানের সুবাদে অলআউট হওয়ার আগে ১৮৭ রান করে পাকিস্তান, রিশাদ হোসাইন ৩ ও শরিফুল ২ উইকেট শিকার করে পাকিস্তানকে দুইশত রানের মধ্যেই আটকে রাখেন।

১৮৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলও মাত্র ৪২ রানে ৩ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে, তবে প্রান্তিক নওরোজ নাবিলের ৫৮ ও শামীম হোসাইনের ৬৫ রানের সুবাদে ৪৭.২ ওভারে ১৯১ রান সংগ্রহ করে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ। এ জয়ের ফলে ২ ম্যাচে এক জয় নিয়ে বি গ্র“পের ৩য় স্থানে আছে স্বাগতিক বাংলাদেশ।

সম্প্রতি বড়দের এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ, অনুর্ধ্ব ১৮ ফুটবল দলও গতকাল ১৭ গোলে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে, তারপর আজ পাকিস্তান যুব দলকেও হারিয়েছে বাংলাদেশ। ধীরে ধীরে খেলাধূলায় পাকিস্তানকেও ছাড়িয়ে যাচ্ছে বাংলাদেশ, ক্রিকেট ও ফুটবলের সাম্প্রতিক পারফরম্যান্স তারই প্রমাণ দেয়।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -