মঙ্গলবার, মে ২১, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাবঙ্গবন্ধু সেতুতে এক দিনে ২ কোটি ৩৫ লাখ টাকার টোল আদায়

বঙ্গবন্ধু সেতুতে এক দিনে ২ কোটি ৩৫ লাখ টাকার টোল আদায়

নিজস্ব প্রতিনিধি:
ঈদকে সামনে রেখে ইতোমধ্যে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে শুরু করছে। মহাসড়কে অতিরিক্ত যানবাহন বৃদ্ধির ফলে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু দিয়ে যানবাহন পারাপার ও টোল আদায় স্বাভাবিকের তুলনায় প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে।

অপরদিকে যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ ভাড়া আদায় করছেন পরিবহন শ্রমিকরা। এদিকে গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৮ হাজার ৭১০টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ২ কোটি ৩৫ লাখ ৪৯ হাজার ৮০০ টাকা।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, গত শুক্রবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে শনিবার (৬ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৮ হাজার ৭১০টি যানবাহন পারাপার হয়েছে এবং এর বিপরীতে টোল আদায় হয়েছে ২ কোটি ৩৫ লাখ ৪৯ হাজার ৮০০ টাকা।

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ১৬ হাজার ৪৭৪টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ২৪ লাখ ১৮ হাজার ৮০০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিম অংশে ১২ হাজার ২৩৬ টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ১১ লাখ ৩১ হাজার টাকা।

এর আগে, গত বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে উত্তরবঙ্গগামী ও ঢাকামুখী মোট ২৪ হাজার ১৮টি যানবাহন পারাপার হয়েছিল। এ থেকে ২ কোটি ১১ লাখ ১১ হাজার ৫৫০ টাকা টোল আদায় হয়। এই ২ দিনে সেতু দিয়ে ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেশি চলাচল করেছে।

দিনাজপুরের সালাম বলেন, স্বাভাবিকের তুলনায় এখন ভাড়া চাচ্ছে দ্বিগুণ। আমি উত্তরা থেকে আমাদের প্রতিষ্ঠানের গাড়িতে টাঙ্গাইলে এসে নামছি। এখান থেকে দিনাজপুর যাবো। ভাড়া চাচ্ছে ৮শ টাকা। এর আগে ৩শ টাকা হলেও যাওয়া যেত।

|আরো খবর
র‌্যাব পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ, গ্রেপ্তার ২
রংপুরের যাত্রী কুদরত বলেন, সাভার থেকে এক সহকর্মীর সাথে মিজাপুরে এসে আগের রাতে ছিলাম। আজকে টাঙ্গাইলে এসে রংপুরের গাড়িতে উঠতে চাচ্ছি সেখানে ভাড়া হাকাচ্ছে ১ হাজার টাকা। ভাড়া কম দিতে চাইলে বলে তাহলে ১ হাজার ২শ টাকা দিতে হবে। আগামীকালকে না আরো বেশি দিয়ে যেতে হবে। তাই উপায় না পেয়ে উঠে পড়লাম।

রংপুরগামী শ্যমলী পরিবহন হেলপার শফিকুল বলেন, এখন কিছুটা ভাড়া বেশি হবেই। আজকে যে ভাড়া আছে কালকে আরও বাড়বে।

টাঙ্গাইল বাস কোচ মিনিবাস মালিক সমতির সভাপতি খন্দকার ইকবাল হোসেন বলেন, পরিবহন শ্রমিকরা যাতে বাস ভাড়া বৃদ্ধি করতে না পারে সেক্ষেত্রে আমাদের নজরদারি রয়েছে।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, ঈদের ছুটির আগেই মহাসড়কে যানবাহনের সংখ্যা বাড়ছে। তবে যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য ৪টি বুথ স্থাপন করা হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও বর্তমানে কোনো ধরনের যানজট নেই। স্বাভাবিকের মতো যানযাহনগুলো চলাচল করছে। ঈদের ছুটি হলে আরও যানবাহনের পরিমাণ বৃদ্ধি পাবে। যানজট নিরসনে আমরা কাজ করে যাচ্ছি।

নয়া

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -