মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
Homeটাঙ্গাইল জেলা‘বঙ্গবন্ধু সেতু’ পারাপারে সতর্কীকরণ লিফলেট বিতরণ

‘বঙ্গবন্ধু সেতু’ পারাপারে সতর্কীকরণ লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক: ঘনকুয়াশায় দৃষ্টিসীমা ৪০ মিটার উপেক্ষা করে অনেকে বেপরোয়া গতিতে গাড়ি চালায়। ফলে প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটে।

রোববার (১০ ডিসেম্বর) দুর্ঘটনারোধে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে যানবাহন পারাপারে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে টোল বুথ থেকে সতর্কীকরণ লিফলেট বিতরণ করাসহ মাইকিং করছে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচলকারী সব যানবাহনের মালিক, চালক ও শ্রমিকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঘনকুয়াশায় সেতু এলাকায় যেকোনো দুর্ঘটনা এড়ানোর লক্ষ্যে স্থাপিত আবহাওয়া পরিমাপক যন্ত্রে দৃষ্টিসীমা ৪০ মিটারের কম প্রদর্শন করার সাথে সাথে সেতুর ওপর দিয়ে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ঘন কুয়াশার সময় বঙ্গবন্ধু সেতুর সংযোগ সড়ক দিয়ে অত্যন্ত সতর্কতার সাথে গাড়ি চালানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। ওভারটেক করা থেকে বিরত থাকতে বলা হয়। এ ব্যাপারে যানবাহনের মালিক-চালক ও শ্রমিকসহ সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেছে কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচলকারী পরিবহন মালিক ও চালকরা বলেন, সেতু এলাকায় আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন করায় দৃষ্টিসীমার বিষয়ে জানতে পারছি। এতে করে সেতু এলাকায় গাড়ির গতিও নিয়ন্ত্রণ রাখা সহজ হচ্ছে। ফলে সেতু এলাকায় দুর্ঘটনার কবলে পড়তে হবে না। আমরা চালকরা নিরাপাদে সেতু পারাপার হতে পারব।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঘনকুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর উভয় এলাকায় ও সেতু ওপর যাতে কোনো ধরনের দুর্ঘটনা না ঘটে সে লক্ষ্যে আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন করা হয়েছে এবং চালকদের মাঝে টোল বুথ থেকে সতর্কীকরণ লিফলেট বিতরণ করা হচ্ছে। দৃষ্টিসীমা ৪০ মিটারের নিচে হলে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে। এতে করে দুর্ঘটনা হ্রাস পাবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -