বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
Homeঅপরাধবাসাইলে অবৈধভাবে বালু বিক্রির দায়ে ব্যবসায়ী বাদলের ১৫ দিনের কারাদন্ড

বাসাইলে অবৈধভাবে বালু বিক্রির দায়ে ব্যবসায়ী বাদলের ১৫ দিনের কারাদন্ড

বাসাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের বাসাইলে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রির দায়ে বাদল মিয়া নামে এক ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রামমাণ আদালত। বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায়
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রফিকুল হক উপজেলার নাকাছিম এলাকায় এ অভিযান পরিচালনা করেন।
বাদল মিয়া উপজেলার কাশিল এলাকার বাসিন্দা। তিনি উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী শহীদুল ইসলামের ছোট ভাই।
জানা যায়, বাদল মিয়া দীর্ঘদিন ধরে প্রশাসনের বিভিন্ন মহল ম্যানেজ করে উপজেলার নাকাছিম, শায়ের ও ঝিনাই নদীর নথখোলা এলাকা থেকে অবৈধ  ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। বালু উত্তোলন বন্ধে মানববন্ধনও করে এলাকাবাসী। এছাড়াও
প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করে। বিষয়টি নিয়ে বিভিন্ন সময় পত্রিকায় সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সমালোচনা শুরু হয়। পরে বুধবার বিকেলে উপজেলা প্রশাসন ভ্রামমাণ আদালত পরিচালনা করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রফিকুল হক বলেন, বালু মহল ও মাটি ব্যবস্থাপনা ২০১০ সালের আইনের ৪ এর খ ও গ ধারা ওই ব্যবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -