শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাবাসাইলে বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের মধ্যে হাতাহাতি

বাসাইলে বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের মধ্যে হাতাহাতি

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের বাসাইলে মহান বিজয় দিবস উদযাপনকালে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা পর্বে আপ্যায়ন উপ-কমিটিতে নাম না থাকায় মুক্তিযোদ্ধাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

জানা যায়, বিজয় দিবস উদযাপন প্রস্তুতি সভায় মুক্তিযোদ্ধা প্রতিনিধিসহ সর্ব সম্মতিক্রমে ১১জন মুক্তিযোদ্ধা নিয়ে একটি আপ্যায়ন কমিটি গঠন করা হয়। প্রস্তুতি সভার রেজুলেশন অনুযায়ী অনুষ্ঠানের সঞ্চালক উপজেলা সমাজসেবা কর্মকর্তা হারুনুর রশিদ তাদের নাম ঘোষনা করেন। এসময় ওই কর্মকর্তার উপর চড়াও হয়ে থাপ্পর মারার জন্য ঔদ্ধত হয় আব্দুল বাছেদুল ইসলাম সিদ্দিকী নামের এক মুক্তিযোদ্ধা।

এসময় বানিজুর রহমান খান নামের অপর মুক্তিযোদ্ধা এ অপ্রীতিকর ঘটনার প্রতিবাদ করলে তাকেও কিলঘুষি মারে বাছেদুল সিদ্দিকী। একপর্যায় বাছেদ সিদ্দিকী লাঠি নিয়ে ওই মুক্তিযোদ্ধার উপর চড়াও হলে অন্যান্য মুক্তিযোদ্ধাদের মধ্যেও ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। মুক্তিযোদ্ধাদের এমন বিশৃঙ্খল সংঘর্ষের মধ্যে বজলুর রহমান নামের এক মুক্তিযোদ্ধা পড়ে গিয়ে আঘাতপ্রাপ্ত হয়।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা হারুনুর রশিদ এমন উদ্ধতপূর্ণ আচরণে চরমভাবে অপমানিত হন। এ অপমানের বিচার প্রার্থনা করেন তিনি।

ওই কমিটির সদস্য মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ ও আবুল বাশার ঘটনাটির তীব্র নিন্দা জ্ঞাপন ও দুঃখ প্রকাশ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, এটা একটি বিচ্ছিন্ন ঘটনা। মুক্তিযোদ্ধাদের নিয়ে বসে বিষয়টি সমাধান করা হবে।

এ ব্যাপারে অভিযুক্ত বাছেদুল ইসলাম সিদ্দিকী বলেন, এলোমেলোভাবে নাম ঘোষনা করায় তালিকাটি কে করেছে জানতে চাইলে সমাজসেবা কর্মকর্তা বলেন যেভাবে রেজুলেশনে তালিকা হয়েছে সেভাবে ঘোষনা করেছি। তখন আমি বলেছি যারা এভাবে তালিকা করেছে তাদেরকে থাপরানো দরকার। এমতাবস্থায় মুক্তিযোদ্ধা বানিজুর রহমান আমাকে ঘুষি মারলে এ ঘটনার সূত্রপাত হয়।

এ ব্যাপারে বানিজুর রহমান আবেগআপ্লুত কন্ঠে সাংবাদিকদের বলেন, অনৈতিকভাবে একজন সম্মানিত কর্মকর্তাকে এভাবে অপমান করাটা আমি সইতে না পেরে বাছেদুল সিদ্দিকীকে শুধু বলেছি আপনার এ কাজটি ঠিক হয়নি। তখন তিনি আমাকে ঘুষি মারেন এবং একপর্যায়ে লাঠি নিয়ে আমাকে মারার জন্য তেরে আসেন। অন্যান্য মুক্তিযোদ্ধারা তাকে বাধা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিজয় দিবসের শান্তিপূর্ণ অনুষ্ঠানে বাছেদুল সিদ্দিকীর এমন ঔদ্ধতপূর্ণ আচরণের নিন্দা জ্ঞাপন করেন উপস্থিত মুক্তিযোদ্ধারা।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -