শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeজাতীয়বিদ্যুৎ বিভাগের ১ কোটি ১৬ লক্ষ টাকা পরিশোধ করলো টাঙ্গাইল জেনারেল হাসপাতাল...

বিদ্যুৎ বিভাগের ১ কোটি ১৬ লক্ষ টাকা পরিশোধ করলো টাঙ্গাইল জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইলের বিদ্যুত বিভাগ ও হাসপাতাল কর্তৃপক্ষের বিদ্যুত বিল নিয়ে রশি টানাটানিতে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পরের দিনই এক কোটি ১৬ লক্ষ টাকা বকেয়া বিল পরিশোধ করলো জেলার সর্বৃবহত সরকারী চিকিৎসা কেন্দ্র২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ।
রোববার সকালে জরুরী ই-মেইল বার্তায় বরাদ্দ পাওয়ার পরই বিদ্যুত বিভাগকে বকেয়া বিল পরিশোধের কাজ শুরু হয় বলে জানায় কর্তৃপক্ষ।
২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালের উপ- পরিচালক ড. শরিফুল ইসলাম মিয়া জানান, বিদ্যুত বিল নিয়ে কোন বিভ্রান্তি বা মত বিরোধের সুযোগ ছিল না। আমরা যথা সময়েই উর্দ্ধতন কর্তৃপক্ষকে বকেয়া বিলের বাজেট চেয়ে চিঠি প্রদান করেছিলাম। জুনের মধ্যে সকল টাকা আসার কথাও ছিল। কিন্তু আকস্মিক একটি ঘটনায় অনেকটাই বিব্রতকর পরিবেশের সৃষ্টি হয়। বিদ্যুত সংযোগ বিছিন্ন করার ঘটনা তাৎক্ষনিক উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানোর পর জরুরী ভিত্তিতে এক কোটি ১৬ লক্ষ টাকা বরাদ্ধ পাওয়া গেছে। বকেয়া এক কোটি ২৪ লক্ষ টাকার মধ্যে এক কোটি ১৬ লক্ষ টাকা পরিশোধ করা হচ্ছে। যা চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত পাওনা পরিশোধ হবে। আগামী দুই মাসের টাকাও জুনের মধ্যে পাওয়া যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
টাঙ্গাইল বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. শাহাদত আলী জানান, টাকা বরাদ্ধ হওয়ার বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে জানিয়েছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যেই আমরা আমাদের পাওনা টাকা পেয়ে যাব।
তবে এ ধরনের ঘটনার পূনরাবৃত্তি যাতে ভবিষ্যতে না হয় সে জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছে ভূক্তভোগী রোগী ও হাসপাতালের সেবা গ্রহীতারা।
উল্লেখ্য, এক কোটি ২৪ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় শনিবার সকালে ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ বিভাগ। পরে হাসপাতাল কর্তৃপক্ষের অনুরোধে পূনরায় সংযোগ প্রদান করা হয়। এ সময়ের মধ্যে চরম ভোগান্তি ও দূর্ভোগ প্রহাতে হয় জেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা হাজারো রোগী ও তাদের আত্মীয় স্বজনদের।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -