বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeটাঙ্গাইল জেলামির্জাপুরে বিএনপি নেতার গ্রেপ্তার ঠেকাতে মসজিদে মাইকিং

মির্জাপুরে বিএনপি নেতার গ্রেপ্তার ঠেকাতে মসজিদে মাইকিং

নিজস্ব প্রতিবেদক: বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ সিদ্দিকীর গ্রেপ্তার ঠেকাতে বিএনপির নেতাকর্মী মসজিদের মাইকে পুলিশকে প্রতিহত করার ঘোষণা দিয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এছাড়া ওই ঘটনায় বিএনপির নেতাকর্মীদের পুলিশের সাথে ধস্তাধস্তি হয়েছে। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১১ টার দিকে টাঙ্গাইলের মির্জাপুর পৌর শহরের গাড়াইল গ্রামে আবুল কালাম আজাদ সিদ্দিকীর বাসভবনে এ ঘটনা ঘটে।

প্রত্যাক্ষদর্শীরা জানান, অবরোধ কর্মসূচি বাস্তবায়নে দলীয় নেতাকর্মীরা সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ সিদ্দিকীর বাড়িতে সমবেত হতে থাকে। বেলা সাড়ে ১১ টার দিকে পুলিশ আবুল কালাম আজাদ সিদ্দিকীর বাড়িতে অবস্থান নেন। পরে তাকে গ্রেপ্তারের চেষ্টা করলে বংশাই সেলুঘাটা জামে মসজিদের মাইক থেকে পুলিশকে প্রতিহত করার জন্য দলীয় নেতাকর্মী ও এলাকা বাসীকে বার বার আহবান জানানো হয়।

এরপর মসজিদের মাইকে একাধিকবার পুলিশকে প্রতিহত করার ঘোষণা দিলে এলাকার নারী-পুরুষ ও বিএনপি নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে আবুল কালাম আজাদ সিদ্দিকীর বাড়ির দিকে আসতে থাকে। পরে বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ এবং ধস্তাধস্তি করে আবুল কালাম আজাদ সিদ্দিকীকে ছাড়িয়ে নেন। এ অবস্থায় ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি বৃদ্ধি করা হলে তারা সবাই পালিয়ে যায়।

একপর্যায়ে পুলিশ সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ সিদ্দিকীকে গ্রেপ্তার না করলেও তাঁর বাস ভবন থেকে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান, উপজেলা যুবদলের আহবায়ক গোলাম মোস্তফা জীবন ও গোড়াই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক দুলাল মিয়াকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম জানান, অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীরা নাশকতার উদ্দ্যেশে আবুল কালাম আজাদ সিদ্দিকীর বাড়িতে সমবেত হতে থাকে। খবর পেয়ে পুলিশ তার বাড়িতে গেলে ইটপাটকেল নিক্ষেপ এবং মসজিদের মাইকে ঘোষণা দিয়ে পুলিশকে প্রতিহত করার চেষ্টা করে। এ সময় পুলিশ ধৈর্যের পরিচয় দিয়েছেন। এ বিষয়টি নিয়ে মসজিদ কমিটির সাথে আলোচনা করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -