মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
Homeবিবিধযেভাবে শাকিবের নায়িকা হলেন রোদেলা জান্নাত

যেভাবে শাকিবের নায়িকা হলেন রোদেলা জান্নাত

অনেক জল্পনা-কল্পনার পরে অবশেষে জানা গেল ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের ‘শাহেনশাহ’ ছবির নতুন নায়িকার নাম। ছবিতে শাকিবের বিপরীতে নুসরাত ফারিয়ার পাশাপাশি যুক্ত হয়েছেন আরেক নায়িকা রোদেলা জান্নাত।

বুধবার সন্ধ্যার পরে রাজধানীর হোটেল ওয়েস্টিনে ছবিটির মহরতে এ নায়িকার নাম ঘোষণা করা হয়। নবাগতা এই নায়িকার পুরো নাম রোদেলা জান্নাত। জানা যায়, এ সপ্তাহে শাকিবের সঙ্গে একটি ফটোশুটেও অংশ নিয়েছেন তিনি। শাকিবের নায়িকা হওয়ার জন্য মুখিয়ে থাকেন অনেক সুন্দরী অভিনেত্রীরা। কে এই রোদেলা যিনি সবাইকে টপকে শাকিবের নায়িকা হওয়ার সুযোগ পেলেন। কেমন করে শাকিবের নায়িকা হলেন রোদেলা? সে কথা জানালেন নায়িকা নিজেই।

রোদেলা বলেন, নায়িকা হওয়ার আগ্রহই আজ নায়িকা হওয়ার সুযোগ করে দিয়েছে। পূর্বে অভিনয়ের কোনো অভিজ্ঞতা নেই তার। তিনি ঢাকায় স্ট্যামফোর্ড ও এআইউবি ইউনিভার্সিটি থেকে বিবিএ ও এমবিএ করে মালয়েশিয়াতে যান পড়তে। সেখানে লিমককউইং ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি থেকে পিএইচডি করেছেন। রোদেলা জান্নাত একটি বেসরকারি চ্যানেলে সংবাদ পাঠিকা হিসেবে কিছুদিন কাজও করেছেন। চলচ্চিত্র পরিচালক রনির দীর্ঘদিনের ঘনিষ্ঠ বন্ধুও এই রোদেলা জান্নাত।

মালয়েশিয়াতে পিএইচডির কাজ শুরু করেছি। শাকিব খান মালয়েশিয়া গিয়েছিলেন তার ‘শিকারী’ সিনেমার কাজে। সে সময় তার সঙ্গে পরিচয় ও আলাপ হয়। শাকিব স্যার আমাকে অভিনয়ে ব্যাপারে উৎসাহ দেন। উনি দেশে ফিরে আমাকে সিনেমায় যুক্ত হতে বলেছিলেন। তখন পড়া লেখার কারণে যুক্ত হতে পারিনি। পিএইডি শেষে কয়েক মাস আগে ঢাকায় ফিরি। শাকিব স্যারের সঙ্গে যোগাযোগ হয়। সিনেমায় অভিনয়ের জন্য গ্রুমিং করি। এভাবেই নায়িকা হওয়ার শুরু।’ পরিচালক রনির বিশেষ মানুষ হিসেবেই শাকিবের নায়িকা হওয়ার সুযোগ পেয়েছেন রোদেলা জান্নাত, এমন কথা শোনা যাচ্ছে চারদিকে। তবে এই বিষয়টিকে পুরোপুরি মিথ্যে বানোয়াট গল্প বলে দাবি করলেন এই নবাগতা। তিনি বলেন, ‘প্রথমবারের মতো সিনেমায় অভিনয় করতে যাচ্ছি। দেশের বাইরে যখন বাংলাদেশে সিনেমার প্রিমিয়ার হতে দেখি। তখন মনে হলো বাংলাদেশের সিনেমা এগিয়ে গেছে।’

রোদেলা আরও বলেন,‘ আমি মডেলিং কিংবা অভিনয় একেবারেই করিনি। তবে এটিএন বাংলায় ৩-৪ মাস সংবাদ পাঠিকা ছিলাম। আর ছোটবেলায় বিটিভির বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়েছি। ছোটবেলায় নাচের প্রতি ঝোঁক ছিল। আমি ক্লাসিক্যাল নাচ করতাম। অভিনয়ের কিছু গ্রুমিং করেছি। আশা করছি সবার সহায়তায় ভালো কিছু করতে পারবো।’ রোদেলার বাবার নাম এমএ কুদ্দুস খান ও বাবা শাহিনা আক্তার। বাবা একজন গার্মেন্টস ব্যাবসায়ী ও মা টেলিভিশনের প্রোগাম প্রোডিউসার ছিলেন। বাবার সিনেমার প্রতি আগ্রহ নেই মায়ের আছে এমনটাই জানালেন রোদেলা। এদিকে মহরতে জানা গেল, আগামী সপ্তাহেই কক্সবাজারে শুরু হবে ‘শাহেনশাহ’ ছবির শুটিং।

শাপলা মিডিয়ার প্রযোজনায় নির্মিত ছবিটি আগামী বিজয় দিবসে মুক্তি পাবে। শাকিবের সঙ্গে অভিনয় করে বর্তমান অবস্থান তৈরি করেছেন বুবলী। শাকিবের নায়িকা হিসেবে রোদেলা জান্নাত কি পারবেন মানুষের মন জয় করতে? সেটাই এখন দেখার অপেক্ষায় সবাই।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -