সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
Homeবিনোদনযে কারণ রূপচর্চার ক্ষেত্রে এখন আর পিছিয়ে নেই পুরুষরাও

যে কারণ রূপচর্চার ক্ষেত্রে এখন আর পিছিয়ে নেই পুরুষরাও

আব্দুর রহিম পলাশ : নারীর পাশাপাশি গরমে ত্বকের যত্নে যত্নশীল হতে হবে পুরুষকেও। কারণ রূপচর্চার ক্ষেত্রে এখন আর পিছিয়ে নেই পুরুষরাও। তাই ব্যস্ততায় ভরা দিনের ভেতর থেকেই কিছুটা সময় রাখুন নিজের জন্য। যত্ন নিন নিজের। জেনে নিন এই গরমে কীভাবে ত্বকের যত্ন নেবেন- গরমে বাইরে বেরোলেই সঙ্গে রাখুন সানস্ক্রিন। সূর্যের তাপ থেকে মুখের ত্বক বাঁচাতে সানস্ক্রিন অপরিহার্য। তবে ত্বক অনুযায়ী কোন সানস্ক্রিন লাগাবেন, সেজন্য বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন। প্রয়োজনে ত্বকে ফেস ওয়াশ ব্যবহার করুন। বাড়ি থেকে বের হওয়ার আগে এবং ফিরে ফেশ ওয়াশ ব্যবহার করুন। নিয়ম করে দাড়ি কাটুন। এই গরমে দাড়ি বেশি বড় না করাই ভালো। গরমে ত্বক প্রচণ্ড পরিমাণ শুকিয়ে যায়। তাই নিয়ম করে ওলিভ ওয়েল লাগান।

ত্বকের জন্য বিশেষভাবে উপকারী ভিটামিন-ই এবং অ্যালোভেরা। আপনি অনায়াসে ত্বকে লাগাতে পারেন ভিটামিন-ই এবং অ্যালোভেরা। গরমে প্রচুর পরিমাণ পানি পান করুন। ত্বকের জন্য পানি খুব উপকারী। সপ্তাহে একদিন ফেসিয়াল করুন। এতে ত্বক ভালো থাকবে। আর তাই সবসময় পুরুষকে ত্বকের যত্নে যত্নশীল হতে হবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -