বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাসখিপুরলিবিয়ায় বাংলাদেশি অপহরণ : টাঙ্গাইলে নারীসহ আটক দুই

লিবিয়ায় বাংলাদেশি অপহরণ : টাঙ্গাইলে নারীসহ আটক দুই

মোহাম্মদ মাসুমঃ লিবিয়ায় তিন বাংলাদেশিকে অপহরণ করা মুক্তিপণ আদায়কারী চক্রের দুই সদস্যকে আটক করেছে টাঙ্গাইল র‌্যাব-১২ এর সদস্যরা। আটককৃতরা হলেন নজরুল ইসলাম (৪০) ও শাহানাজ বেগম। সোমবার সন্ধ্যায় টাঙ্গাইলের সখিপুরের বোয়ালী গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।লিবিয়ায় অপহৃতরা হলেন মাগুরা জেলার লিয়াকত, পাবনার ইসহাক মিয়া ও টাঙ্গাইলের শহিদুল্লাহ। এ ঘটনায় জড়িত প্রবাসী অপহরণকারী চক্রের সদস্য সিরাজুল ইসলাম সখীপুর উপজেলার বোয়ালীয়া কলিয়া পাড়া গ্রামের ঠান্ডু মিয়ার ছেলে।

র‌্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার বীণা রানী দাস সোমবার রাতে জানান, গত শনিবার (২৯ এপ্রিল) মাগুরা, টাঙ্গাইলের ধনবাড়ি ও পাবনার তিনজন অভিযোগ করেন- লিবিয়ায় কর্মরত তাদের প্রবাসী স্বজনদের একটি অপহরণকারী চক্র অপহরণ করেছে এবং একটি অ্যাকাউন্ট নম্বর দিয়ে তাদের প্রত্যেকের পরিবারের কাছে আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। দাবিকৃত মুক্তিপণ না দেয়া হলে তাদের হত্যা করা হবে বলেও হুমকি প্রদান করা হয়।

এই অভিযোগের ভিত্তিতে ও অ্যাকাউন্ট নম্বরের সূত্র ধরে সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে অপহরণকারী সিরাজুল ইসলামের স্ত্রী শাহানাজ ও ভাই নজরুল ইসলামকে আটক করা হয়েছে। তাদের আটকের পর লিবিয়ায় যোগাযোগ করা হলে এই অপহরণের কথা স্বীকার ও দ্রুত অপহৃতদের ছেড়ে দেয়ার আশ্বাস দেয় অপহরণকারীরা।

এ ব্যাপারে মাগুরা, পাবনা ও টাঙ্গাইলে পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া এ অপহরণকারী চক্রের সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -