সোমবার, মে ২৭, ২০২৪
Homeজাতীয়শিশু শাহীনের লেখাপড়ার দায়িত্ব নিলেন উপজেলা  চেয়ারম্যান

শিশু শাহীনের লেখাপড়ার দায়িত্ব নিলেন উপজেলা  চেয়ারম্যান

 

 

এম সাইফুল ইসলাম শাফলু :

টাঙ্গাইলের সখীপুরে পারিবারিক অসচ্ছলতার কারণে বিদ্যালয় থেকে ঝরে পড়া শিশু শ্রমিক শাহিনের (১১) লেখাপড়ার দায়িত্ব নিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শওকত শিকদার। শাহিন উপজেলার কালিয়া ইউনিয়নের কচুয়া গ্রামের চা বিক্রেতা মিনহাজ মিয়ার ছেলে।

 

জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত সিকাদ টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিজের প্রার্থিতা নিয়ে কচুয়ায় বাজার আওয়ামী লীগের নেতাকর্মী ও স্থানীয় জনগণের সঙ্গে ওয়ার্ডের দলীয় কার্যালয়ে মতবিনিময় করছিলেন।  এ সময় শিশু শাহিন সবার মাঝে চা-পান তুলে দিচ্ছিল। পরে তিনি শাহিনের বাবাকে ডেকে এনে তার লেখাপড়ার সকল দায়িত্ব নেন। তাৎক্ষনিক শাহিনের বাবার হাতে বিদ্যালয়ে ভর্তি করাসহ তার খাতা-কলম ও স্কুল পোষাকের জন্য নগদ অর্থ তুলে দেন উপজেলা চেয়ারম্যান ।

 

শিশু শাহীন বলে, অভাবের তাড়নায় ৬ষ্ঠ শ্রেণিতে উঠার কিছুদিন পর লেখাপড়া বন্ধ হয়ে যায় । পরে এক বছর ধরে বাবার দোকানে চা টানার কাজ করছি। উপজেলা চেয়ারম্যানের সহায়তায় সে আবারও স্কুলে ভর্তি হতে পেরে খুশিতে আত্মহারা হয়ে পড়ে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -