রবিবার, জুলাই ১৪, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাকালিহাতী‘ষোড়শ সংশোধনী বাতিলের রায় কে লিখে দিয়েছে জানি, কিন্তু বলব না’

‘ষোড়শ সংশোধনী বাতিলের রায় কে লিখে দিয়েছে জানি, কিন্তু বলব না’

শনিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের ওপর লিখিত সমালোচনা পাঠ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেতা এই দাবি করেন। সংবাদ সম্মেলনে তার স্ত্রী লায়লা সিদ্দিকীও উপস্থিত ছিলেন।

লতিফ সিদ্দিকী বলেন, ‘সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রিটে হাইকোর্টের রায় এবং অ্যাপিলেট ডিভিশনে খারিজ আদেশে শব্দ চয়ন, বাক্য গঠন, আইনি নজির প্রদানে এমন সব ভাব-ভাবনার প্রকাশ পেয়েছে, যা পাকিস্তানি সুপ্রিম কোর্টের সুরের প্রতিধ্বনি।’

তিনি বলেন, ‘ষোড়শ সংশোধনী নিয়ে উচ্চ আদালতের কর্মকাণ্ড ষড়যন্ত্র কি না তা ইতিহাসের গবেষণার বিষয় হলেও এই রায় ষড়যন্ত্রকারীদের একটি বড় অস্ত্র হয়ে দাঁড়িয়েছে।’ ‘ব্যাপারটা আওয়ামী লীগ নেতৃত্ব সঠিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হচ্ছে। প্রধানমন্ত্রী এবং আইনমন্ত্রী পরিস্থিতি মোকাবেলায় সঠিক কৌশল নিলেও, অন্যরা ষড়যন্ত্রকে উস্কে দেওয়ার সুযোগ করে দিচ্ছে।’

হজ নিয়ে মন্তব্য করায় দলীয় ও এমপি পদ হারানো লতিফ সিদ্দিকী বলেন, উচ্চ আদালত সংসদ সম্পর্কে বড়ই অপমানকর মন্তব্য করেছেন। আসলে আক্রমণের লক্ষ্য প্রধানমন্ত্রী। এই মন্তব্য যারা করেছেন তাদের প্রতি শ্রদ্ধা এবং সম্মান রেখেই বলছি তারা সংসদ সদস্যদের পুতুল এবং প্রধানমন্ত্রীকে প্রকারান্তরে বাজিগর ঠাওরেছেন।

তিনি আরও বলেন, আমার সংসদ সদস্য পদ নিয়ে নির্বাচন কমিশন যখন তার এখতিয়ার বহির্ভূত নোটিশ দেয় তখন উচ্চ আদালত কিন্তু নির্বাচন কমিশনকে সংবিধান বহির্ভূত কাজে বিরত রাখতে কোনো পদক্ষেপ পর্যন্ত গ্রহণ করেননি। আমার আবেদন না নিয়ে সরাসরি খারিজ করে দেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -