বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeজাতীয়সখীপুরে ইদকে সামনে রেখে প্রায় ১৮ হাজার ভিজিএফ কার্ডধারী চাল পাচ্ছেন...

সখীপুরে ইদকে সামনে রেখে প্রায় ১৮ হাজার ভিজিএফ কার্ডধারী চাল পাচ্ছেন না

 

এম সাইফুল ইসলাম শাফলু :
ইদুল ফিতর উপলক্ষে টাঙ্গাইলের সখীপুর উপজেলার ৮টি ইউনিয়নে ১৩ হাজার ২’শ ১ জন এবং পৌরসভার ৪ হাজার ৬’শ ২০ জন হত দরিদ্র অসহায় নারী-পুরুষ ভিজিএফ’র চাল পাচ্ছেন না। রাস্তায় যানজটের কারণে সময় মতো ওইসব চাল খাদ্যগুদামে পৌঁছাতে না পারায় এ সমস্যার সৃৃষ্টি হয়েছে বলে সংশ্লিষ্টসূত্রে জানা গেছে। প্রতি বছর ইদকে সামনে রেখে উপজেলার হত দরিদ্র অসহায়দের মাঝে এ চাল বিতরণ করা হয়ে থাকে।
যাদবপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ভিজিএফ চালের তালিকাভুক্ত ছালমা বেগম বলেন, আমার নামে অন্যকোন কার্ড নাই। প্রতি বছর ইদের আগে ১০ কেজি করে চাল পেয়ে পরিবার পরিজন নিয়ে ইদ কাটাই। এ বছর চাল না পেলে কিভাবে ইদ কাটামু।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক আওয়ামী লীগ নেতা জানান, সারা দেশে যোগাযোগ ব্যবস্থা ভাল থাকার পরেও সখীপুরে সময় মত ভিজিএফ’র চাল পৌঁছাতে পারে না এটা বিশ্বাসযোগ্য নয়। তাঁরা এর জন্য আমলাদেরই দায়ী করেন।
কালিয়া ইউপি চেয়ারম্যান এসএম কামরুল হাসান বলেন, ভিজিএফ কার্ডধারীরা প্রতিদিনই ইউনিয়ন পরিষদে এসে ভিড় করছেন। তাদেরকে নানা ভাবে ঝুঝিয়ে রাখা হচ্ছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এরশাদুল ইসলাম বলেন, চাল পৌছামাত্র আমরা কার্ডধারীদের মধ্যে বিতরণ শুরু করব।
উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী সরকার রাখী বলেন, রাস্তায় যানজট থাকায় যথাযথ সময়ে চাল পৌঁছাতে না পারায় এ সমস্যার সৃষ্টি হয়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -