রবিবার, জুলাই ১৪, ২০২৪
Homeঅপরাধসখীপুরে জমির মালিকের প্রতারণায় বেকারী কারখানা বন্ধ

সখীপুরে জমির মালিকের প্রতারণায় বেকারী কারখানা বন্ধ

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইলের সখীপুরে জমির মালিকের হস্তক্ষেপে বেকারি কারখানা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ভুক্তভোগী কারখানার মালিক খাজা মিয়া প্রতিকার চেয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। উপজেলার যাদবপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ২০২২ সালে উপজেলার যাদবপুর গ্রামের মৃত বাদশা মিয়ার স্ত্রী আছিয়া বেগমের কাছ থেকে ১০ বছর চুক্তিতে খাজা মিয়া ওই বেকারি লিজ নেন। ইতোমধ্যে খাজা মিয়া ৬ লাখ টাকা খরচ করে সেখানে বেকারি কারখানা চালু করেন। প্রথম বছর ভাল ভাবে অতিবাহিত হবার পর আছিয়া বেগমের সন্তান মো. জামিল ও তার লোকজন হঠাৎ করেই কারখানাটি বন্ধ করে তালা ঝুলিয়ে দেন।

এ ঘটনায় ওই কারখানার মালিক খাজা মিয়া বলেন, জমি নিয়েছি ১০ বছরের চুক্তিতে। একটি চুক্তি নামাও আছে। একবছর পার হতেই আমার কারখানা বন্ধ করে দিয়েছে। বিদ্যুৎ লাইনও কেটে দেওয়া হয়েছে। আমার সর্বস্ব দিয়ে ওই কারখানা নির্মাণ করেছি। কারখানার শ্রমিকদের বসিয়ে বসিয়ে বেতন দিতে হচ্ছে। কারখানাটি চালু না করলে আমি একেবারে পথে বসে যাবো। তিনি কারখানাটি চালু করতে প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন।
এ ব্যাপারে আছিয়া বেগমের ছোট ছেলে মো. জামিল মিয়া জানান, দীর্ঘদিনের ভাড়া বকেয়া পড়ায় কারখানায় তালা দেওয়া হয়েছে।

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -