রবিবার, মে ১৯, ২০২৪
Homeজাতীয়সখীপুরে বহেড়াতৈল গণ উচ্চ বিদ্যালয় বন্ধের আগেই বন্ধ ঘোষণা

সখীপুরে বহেড়াতৈল গণ উচ্চ বিদ্যালয় বন্ধের আগেই বন্ধ ঘোষণা

 

নিউজ টাঙ্গাইল ডেস্ক:
২৮ মে থেকে আগামী ২৯ জুন পর্যন্ত সারাদেশে সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলো বন্ধ ঘোষণা করেছে স্থানীয় শিক্ষা মন্ত্রণালয়। সে অনুযায়ী ২৭ মে শনিবার বিদ্যালয়ের কার্যক্রম চালিয়ে বন্ধ দেওয়ার কথা। কিন্তু সরকারের এ নিয়মের তোয়াক্কা না করে টাঙ্গাইলের সখীপুর উপজেলার বহেড়াতৈল গণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাদিকুর রহমান সরকারি বন্ধের একদিন আগেই বিদ্যালয়টি বন্ধ ঘোষণা করেছেন। ফলে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা একদিনের শিক্ষা থেকে বঞ্চিত হল।
সরেজমিনে শনিবার সকালে ওই বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষক মিলে ১০ম ও ৮ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের বিশেষ ক্লাশ করাচ্ছেন। এবং বিদ্যালয়ের অন্যান্য শ্রেণীর বন্ধ রয়েছে। অন্যান্য শ্রেণীর ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে আসেনি কেন জানতে চাইলে বিশেষ ক্লাশ করতে আসা ১০ম ও ৮ম শ্রেণীর একাধিক শিক্ষার্থীরা জানান, গত ২৫ মে বৃহস্পতিবার পড়ালেখা শেষে বিদ্যালয়টি বন্ধ দেওয়া হয়েছে। তাই তারা স্কুলে আসেনি।
নাম প্রকাশ না করার শর্তে এক অভিভাবক বলেন, শিক্ষা প্রতিষ্ঠান কারও ব্যাক্তিগত সম্পদ নয়। তাই এটি যেভাবে ইচ্ছে সেভাবে চালানো যাবে না। এছাড়া বন্ধ শেষেই সাময়িক পরীক্ষা। তাই এভাবে একদিন আগেই বিদ্যালয় বন্ধ দেওয়ায় ঠিক হয়নি।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিদ্যালয়ের ৭ম শ্রেণীর এক ছাত্রী জানান, আমরা সিলেবাসে দেখেছি আগামী রোববার (আজ) থেকে স্কুল বন্ধ থাকবার কথা কিন্তু স্যারেরা গত বৃহস্পতিবার থেকেই বন্ধ দিয়েছে।
এ বিষয়ে প্রধান শিক্ষক মো. সাদিকুর রহমান বলেন, এবছরই একটি সরকারী ছুটির দিনে আমরা বিদ্যালয়টি খোলা রেখেছিলাম। তাই ওই বন্ধের দিনটি এখানে একত্রিত করে গত বৃহস্পতিবার পাঠদান শেষে বিদ্যালয়টি বন্ধ ঘোষণা করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, সরকারি নিয়ম অনুযায়ী ২৭ মে পাঠদান শেষে বিদ্যালয় বন্ধ দেওয়ার কথা। তাছাড়া এভাবে কোন বিদ্যালয় বন্ধ দেওয়ার নিয়ম নেই। এবং এই বন্ধে বিষয়ে কেউ আমার কাছে লিখিত ও মৌখিক কিছু বলেনি। বিষয়টি ক্ষতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থ্য নেওয়া হবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -