বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাসখিপুরসখীপুরে ব্যক্তি উদ্যোগে কাঠের সেতু নির্মাণ

সখীপুরে ব্যক্তি উদ্যোগে কাঠের সেতু নির্মাণ

নিজস্ব প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুর উপজেলার দাড়িয়াপুর-সুন্না সড়কের আবাদি খালের ওপর  লোকজন ও শিক্ষার্থীদের যাতায়াত সুবিধার্থে ব্যক্তি উদ্যোগে নির্মাণ করে দেওয়া হয়েছে কাঠের একটি সেতু। শনিবার দিনব্যাপী এই সেতুটি নির্মাণ হয়েছে।
স্থানীয় দাড়িয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল আজিজ বলেন, ‘এই সেতু দিয়ে প্রতিদিন দাড়িয়াপুর, আবাদি, কাঙালিছেও, নাকশালা, বেড়বাড়ি, লাঙ্গুলিয়া, কৈয়ামধু, পাশের বাসাইল উপজেলার কাউলজানি, বর্ণি, সুন্না, কইলাসহ ১০/১২টি গ্রামের কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। এতদিন সেতুটিতে কয়েকটি বাঁশ দিয়ে বানানো ছিল। যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ থাকায় যাতায়াত করা যেত না।’
স্থানীয় কবীর হোসেন ও আবদুর রউফ বলেন, এখানে পাকা সেতু নির্মাণ করা জরুরী হয়ে পড়েছে। তবে স্থানীয় আওয়ামী লীগ নেতা সরকার মোহাম্মদ আরিফুজ্জামান ফারুক সেতু নির্মাণে আর্থিক সহযোগিতা করেছেন।  তিনি কাঠের সেতু নির্মাণ করে দেয়ায় আমাদের যাতায়াত সুবিধা হয়েছে।
শনিবার বিকেলে সরেজমিন ওই এলাকায় গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার দাড়িয়াপুর ইউনিয়নের আবাদি খালের পুরনো সাঁকোটি দীর্ঘদিন আগে ভেঙে গেলেও মেরামতের উদ্যোগ নেয়নি কেউ। বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করতে পারছিলেন না লোকজন। গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকোটি ভেঙ্গে ফেলে ওই স্থানে কাঠের সেতু তৈরি করা হয়।
গ্রামবাসী জানান, ওই খালের ওপর শুকনো মৌসুমে পায়ে হেঁটে গেলেও বর্ষার সময় সেতু না থাকায় অনেক দূর ঘুরে যাতায়াত করতে হয়। এখন কাঠের সেতু নির্মাণ করে দেয়ায় আমাদের যাতায়াতে সুবিধা হয়েছে। এলাকার অসংখ্য কৃষিজীবি মানুষ তাদের কৃষি পণ্য বাজারজাত করতে পারবেন।
নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -