বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeজাতীয়সখীপুরে মাছের সাথে শত্রুতা; বিষ ঢেলে ৫ টন মাছ মেরে ফেলার অভিযোগ

সখীপুরে মাছের সাথে শত্রুতা; বিষ ঢেলে ৫ টন মাছ মেরে ফেলার অভিযোগ

 

এম সাইফুল ইসলাম শাফলু :
টাঙ্গাইলের সখীপুরে পুকুরে বিষ ঢেলে প্রায় ৫ টন মাছ মেরে ফেলেছে দূবৃত্তরা। মঙ্গলবার বিকেলে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের গড়গোবিন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে পুকুরের মালিক জয়নাল আবেদীন সখীপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
জানা যায়, প্রায় পাঁচ বছর আগে গড়গোবিন্দপুর গ্রামের কৃষক জয়নাল আবেদীন তাঁর বাড়ির পাশে দেড় একর জমির ওপর একটি পুকুর খনন করেন। এর পর থেকেই তিনি ওই পুকুরে তেলাপিয়া, পাঙ্গাস, রুই-কাতলাসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। সোমবার সকালে হঠাৎ করে ওই পুকুরে কিছু মাছ মরে ভেসে উঠে। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত ওই পুকুরের প্রায় সকল মাছই মরে ভেসে ওঠে। পানিতে বিষের গন্ধ পাওয়া যাওয়ায় ধারনা করা হয় কে বা কারা শত্রুতামূলকভাবে ওই পুকুরে বিষ ঢেলে দিয়েছেন।
জয়নাল আবেদীনের স্ত্রী শাহিনুর আক্তার জানান, পুকুরে বিষ দেওয়ায় আনুমানিক ৫ টন মরা মাছ তুলে তারা মাটিতে পুতে ফেলেছেন।
জয়নাল আবেদীন বলেন, দুটি বেসরকারি এনজিও সংস্থা থেকে প্রায় সাত লাখ টাকা ঋণ নিয়ে তিনি ওই পুকুরে খরচ করেছেন। এ বছর তাঁর এ পুকুর থেকে ১২ থেকে ১৪ লাখ টাকার মাছ বিক্রি করার কথা ছিল।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকছুদুল আলম বলেন, এ ব্যপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -