বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeআমাদের টাঙ্গাইলসখীপুরে লেবু গাছে সাথে শত্রুতা

সখীপুরে লেবু গাছে সাথে শত্রুতা

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইলের সখীপুর উপজেলার কালমেঘা ছলংগা পাড়া গ্রামে ফলন আসা লেবু বাগানের প্রায় ৫শতাধিক গাছ কর্তন করে অবৈধ ভাবে জমি দখল করার চেষ্টা করছে ওই গ্রামের হেলাল উদ্দিন। ওই জমিতে গড়ে উঠা লেবু বাগানে প্রায় ৬ বছর ধরে লেবু চাষাবাদ চলছে। হেলাল উদ্দিন জোর করে লেবু গাছ কর্তন করছেন। কিছু বলতে গেলে তিনি মারধর করতে আসেন। হেলাল ওই গ্রামের ওমর আলীর ছেলে।

সরেজমিনে দেখা যায়, ওই গ্রামের প্রবাসী শাহাদত হোসেন ৬৫ শতাংশ জমি লিজ নিয়ে এবং আরও ২৫ শতাংশ জমি ক্রয় করে লেবু বাগান গড়ে তুলেন। বাগানে পনেরশ’ লেবু গাছ রয়েছে। দিনে দুপুরে ফলনসহ প্রায় ৫শ টি জীবন্ত লেবু গাছ কর্তন করে হেলাল। এতে বাধা দিতে গেলে সে মারধর করতে আসে।

শাহদতের স্ত্রী রাশেদা বেগম বলেন, আমি হেলালের কাছ থেকে ৯০ শতাংশ জমি নিয়ে লেবু বাগান করেছি। এর মধ্যে ২৫ শতাংশ জমি আমার ক্রয় করা জমি। আমার কেনা জমিতে রোপন করা লেবু গাছ জোর করে সে কর্তন করছে। কিছু বলতে গেলে আমাদের লাঠি সোটা দিয়ে মারতে আসে। আমার কোন মানুষ নেই। আমি হেলালের সাথে পেরে উঠিনা। কিছু বলতে গেলে সে মামলা দেয়।
তিনি আরও বলেন, হেলাল মিয়ার কাছ থেকে ৬৫ শতাংশ লিজ নিয়ে বাগান করেছিলাম। আমার কাছে সব কাগজ পথ থাকার পরও এখন সে ওই বাগানেও আমাদের যেতে দিচ্ছে না। আমি এর সঠিক বিচার চাই।

স্থানীয় দেলোয়ার হোসেন বলেন, জমিটি হেলাল উদ্দিনের কাছ থেকে শাহাদাত কিনে নেয়। হেলাল দিনে দুপুরে লেবু গাছ গুলো কেটে নিচ্ছে। কিছু বলতে গেলেই তিনি মামলা দেন। আমরা হেলালের নির্যাতন থেকে মুক্তি চাই।

হেলাল উদ্দিন বলেন, আমি জমি লিজ দিয়েছিলাম। এখন সময় শেষ। তাই লেবু গাছ কাটছি। আমি গাছ কাটব আপনারা যা পারেন তাই করেন।

সখীপুর থানার অফিসার ইনচার্জ শেখ শাহিনুর রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -