সোমবার, মে ২৭, ২০২৪
Homeজাতীয়সখীপুরে শুভসংঘের মাদক বিরোধী সমাবেশ

সখীপুরে শুভসংঘের মাদক বিরোধী সমাবেশ

 

‘তরুণ সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে হবে’

 ইমদাদুল হক মিলন

নিউজ টাঙ্গাইল ডেস্ক :
বাংলাদেশের প্রত্যেকটি মানুষকে আমরা শুভ কাজে যুক্ত করতে চাই। যুক্ত করতে চাই এ জন্যে যে, আমরা যদি সমাজের দিকে তাকাই আমরা বিস্ময়করভাবে দেখি দেশের আনাচে কানাচে মাদক নামের ভয়বহ দৈত্যটি ঢুকে পড়েছে। বিস্ময়কর লাগে যে আমাদের তরুণরাসহ দেশের মানুষ জানেন না- দেশে বছরে কত টাকার মাদক সেবন করা হয়! এর পরিমাণ সাড়ে ছাব্বিশ হাজার কোটি টাকা। এই পরিমাণ মানক গ্রহণ করে আমাদের তরুণ সমাজ ধ্বংস হচ্ছে। তারা বিপদগামী হয়ে যাচ্ছে আমাদের তরুণেরা নানা রকম অপরাধে জড়িয়ে পড়ছে। আমরা অনাচারে ডুবে যাচ্ছ। মাদক আমাদের  সর্বনাশ করে দিচ্ছে। এই জায়গাটিতেই কালের কণ্ঠ’র শুভসংঘ কাজ করছে।

গতকাল মঙ্গলবার টাঙ্গাইলের সখীপুরে শুভ সংঘের শুভ উৎসব ও মাদক বিরোধী সমাবেশে কথাসাহিত্যিক ও কালের কণ্ঠ’র সম্পাদক ইমদাদুল হক মিলন এসব কথা বলেন। তিনি আরও বলেন, আমরা তরুণদের কাজ থেকে মাদককে তাড়িয়ে দিতে চাই। বাঙালিরা যুদ্ধ করা জাতি। আমাদের যা কিছু অর্জন তার প্রত্যেকটি লাড়াই করে পেয়েছি। ’৫২ তে তরুণ সমাজ রক্ত দিয়ে ভাষা রক্ষা করেছে। ’৭১ এ কিছু রাজাকার ছাড়া বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের প্রত্যেকটি মানুষ যুদ্ধ করেছিল। তাই আজ একজন মুক্তিযোদ্ধাকেও আমরা সম্মানিত করছি।

সখীপুর আবাসিক মহিলা কলেজ মিলনায়তনে স্থানীয়’ান সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, ওই কলেজের অধ্যক্ষ রেনুবর রহমান, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামীম আল মামুন প্রমুখ বক্তব্য দেন।

সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় তাঁর বক্তব্যে বলেন, তরুণ সমাজকে মাদকের হাত থেকে  রক্ষা করতে শুভসংঘের এই উদ্যোগ সময়োপযোগী। তিনি কালের কণ্ঠ’র এ ধরনের ভাল উদ্যোগের প্রসংশা করেন। পরে সখীপুর শুভসংঘ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত শিকদার, পৌর মেয়র আবু হানিফ আজাদ, উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী সরকার রাখী, সহকারী কমিশিনার (ভূমি) আরিফা সিদ্দিকা, অধ্যক্ষ কেবিএম খলিলুর রহমান, অধ্যক্ষ এমএ রউফ, ক্রীড়া সংগঠক জুলফিকার হায়দার কামাল লেবু, সখীপুর প্রেক্লাবের সাধারণ সম্পাদক এনামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে সকালে একটি মাদক বিরোধী বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় সখীপুর আবাসিক মহিলা কলেজ, পিএম পাইলট মডেল স্কুল এন্ড কলেজ, সূর্যতরুণ শিক্ষাঙ্গণ স্কুল এন্ড কলেজ, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়।

এদিকে বিকেলে ইমদাদুল হক মিলন সাপ্তাহিক সখীপুর বার্তা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘সখীপুর বার্তা সম্মাননা পদক’ প্রদান করেন।

 

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -