বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাসখীপুরে ২২ দিন ধরে পিডিবি’র তিন ট্রান্সফরমার বিকল; গ্রাহকের চরম দুর্ভোগ

সখীপুরে ২২ দিন ধরে পিডিবি’র তিন ট্রান্সফরমার বিকল; গ্রাহকের চরম দুর্ভোগ

 

এম সাইফুল ইসলাম শাফলু :
টাঙ্গাইলের সখীপুরে প্রতীমাবংকী গ্যাসফিল্ড ও মাদরাসা এলাকায় গত তিন সপ্তাহ ধরে পিডিবি’র তিনটি ট্রান্সফরমার বিকল হয়ে আছে। প্রচন্ড গরমে বিদ্যুৎহীন ওই তিন ট্রান্সমিটারের অধীনে প্রায় তিন শতাধিক গ্রাহক চরম ভোগান্তির মধ্যে রয়েছেন। এতে প্রতীমাবংকী গ্যাসফিল্ড চৌরাস্তা এলাকায় বন্ধ রয়েছে তিন করাতকল আর বেশ কয়েকটি পোল্ট্রি ফ্রামে প্রচন্ড তাপদাহে খামারিরা পড়েছেন বিপাকে।
ভূক্তভোগী গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা যায়, ওই তিনটি ট্রান্সফরমারই ঈদুল আযহার ১০-১২ দিন আগে বিকল হয়ে পড়েছে। এ কারণে কোরবানীর গোস্ত সংরক্ষণ, টেলিভিশনে ঈদের বিভিন্ন অনুষ্ঠান দেখা, বিশেষ করে সামনে পিএসসি, জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাপক বিগ্ন ঘটছে।
প্রতীমাবংকী গ্রামের জুলহাস গায়েন বলেন, তাদের ট্রান্সফরমার মেরামতের জন্য গ্রাহক প্রতি ১ হাজার করে টাকা ওঠানোর পরও মেরামত হয়নি। গ্যাসফিল্ড চৌরাস্তার করাতকল মালিক ও স্থানীয় ইউপি সদস্য মো. নজরুল ইসলাম বলেন, ট্রান্সফরমার নষ্ট হয়েছে প্রায় তিন সপ্তাহ পিডিবি’র লোকজন দেই দিচ্ছি করে তাল বাহান করছে। বিদ্যুৎ না থাকায় আমার করাতকলের শ্রমিকদের বসিয়ে বসিয়ে বেতন দিতে হচ্ছে।
জেএসসি পরীক্ষার্থী শাওন আহমেদ বিদ্যুৎ না থাকায় প্রচন্ড গরমে রাত জেগে পড়তে পারছেনা বলে জানায়।
সখীপুর পিডিবি’র নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. শাহজাহান আলী বলেন, ক্ষতিগ্রস্থ ট্রান্সফরমারগুলো মেরামতের জন্য টংগী কারখানায় পাঠানো হয়েছে। অচিরেই সেগুলো এনে লাগিয়ে গ্রাহকদের ভোগান্তি লাগব করা হবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -