শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeজাতীয়সাড়ে ৮ ঘণ্টা পর ডেমরার কাপড়ের গুদামে আগুন নিয়ন্ত্রণে

সাড়ে ৮ ঘণ্টা পর ডেমরার কাপড়ের গুদামে আগুন নিয়ন্ত্রণে

ডেস্ক নিউজ:
গতকাল বৃহস্পতিবার রাতে ডেমরার সেই ভবনে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: আজকের পত্রিকা গতকাল বৃহস্পতিবার রাতে ডেমরার সেই ভবনে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: আজকের পত্রিকা
ডেমরা ভাঙা প্রেস এলাকার একটি কাপড়ের গুদামে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে আগুন লেগেছিল। টানা সাড়ে ৮ ঘণ্টা প্রচেষ্টার পর সেই আগুন নিয়ন্ত্রণে এসেছে। আজ শুক্রবার সকাল ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করেছে এই আগুন নিয়ন্ত্রণে।

ফায়ার সার্ভিসের পরিচালক (উন্নয়ন ও প্রশিক্ষণ) লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল করিম জানান, এখন আগুন নিয়ন্ত্রণে আছে। রাত সাড়ে ১১টা থেকে অগ্নিনির্বাপণের কাজ চালিয়ে সকাল ৮টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি আমরা।

তবে আগুনের সূত্রপাত কীভাবে তা এখনো জানা যায়নি। ভবনের মালিক পক্ষের কারও সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। তাই পরবর্তী সময়ে যোগাযোগ করে বিস্তারিত জানাতে পারবেন বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল করিম।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে গুদামে আগুনের সূত্রপাত হয়। রাতভর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। কিন্তু একদিকে আগুন নেভান তো অন্যদিকে আবারও দাউ দাউ করে জ্বলে ওঠে। সেই সঙ্গে কিছুক্ষণ পর পর জানালার কাচ বিস্ফোরিত হয়। ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় নৌবাহিনী।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের মিডিয়া সেল জানিয়েছিল, ডেমরায় ভাঙা প্রেস এলাকায় ৪ তলা ভবনটির তৃতীয় তলায় কাপড়ের গুদামে আগুন লাগে। অন্যান্য ফ্লোরেও আগুন ছড়িয়েছে। রাত সাড়ে ১১টায় আগুন লাগার খবর পাওয়ার পর পৌনে ১২টার দিকে প্রথম ইউনিট পৌঁছে। ডেমরা, পোস্তগোলা ও সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আগুন লাগার শুরুর দিকে, চার তলাকে কাপড়ের গুদাম বলা হলেও পরে পরে ব্যবসায়ীরা জানান, সেটি আমদানি করা ক্রীড়া সামগ্রীর গুদাম। এরই মধ্যে আগুন লাগা ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -