বুধবার, জুলাই ১৭, ২০২৪
Homeঅপরাধসামিয়ার মৃত্যু আমাকে মায়ের মৃত্যুর সমান কষ্ট দিয়েছে- কাদের সিদ্দিকী

সামিয়ার মৃত্যু আমাকে মায়ের মৃত্যুর সমান কষ্ট দিয়েছে- কাদের সিদ্দিকী

নিজস্ব  প্রতিনিধিঃ টাঙ্গাইলের সখীপুরে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী সামিয়া হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচার দাবি করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।মঙ্গলবার বিকেলে সখীপুর উপজেলার দাড়িয়াপুর মাঝিরচালা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিশু সামিয়া হত্যাকাণ্ডের প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

কাদের সিদ্দিকী বলেন, ‘২৫ বছর বয়সে আমার মনে হয়েছিল আমি যদি দেশের মা-বোনের ইজ্জত-সম্মান বাঁচাতে না পারি তাহলে আমার বেঁচে থাকার কোনো দরকার নেই। সে জন্য আমি মুক্তিযুদ্ধ করেছিলাম।
কিন্তু আমি এই দেশ চাইনি, যে দেশে সাধারণ মানুষের নিরাপত্তা থাকবে না। রাজা-বাদশাহর মতো সাধারণ মানুষেরও মাথার ওপর পা দিয়ে কেউ চলতে পারবে না। আমার মায়ের মৃত্যুতে আমি যে কষ্ট পেয়েছিলাম, সামিয়ার মৃত্যুতেও ঠিক ততটুকু কষ্ট পেয়েছি।’ পুলিশ ছয় দিন পেরিয়ে গেলেও সামিয়া হত্যাকারীদের গ্রেপ্তার করতে না পারায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।
তিনি আরো বলেন, ‘যারা বঙ্গবন্ধুর চামড়া দিয়ে জুতা বানাইছে, ডুগডুগি বানাইছে তারা আমার বোনের পাশে। পাশে নিয়ে যদি তার ভালো হয় তাহলে আমি কী করতে পারি। যারা বঙ্গবন্ধুকে খুন করেছে তারাও আমার বোনের পাশে। আমি কিছু করতে পারি না।

আমি আমার বোনকে মায়ের মতো সম্মান করি। কিন্তু আমার এলাকার সাধারণ মানুষের সন্তান সামিয়ার হত্যাকারীরা পার পাবে না। বিচার তাদের হতেই হবে, সে যে-ই হোক। তারা আওয়ামী লীগ করলেও, বিএনপি করলেও, এমনকি আমার বোনের (প্রধানমন্ত্রী) নাতি হলেও।’
কাদের সিদ্দিকী স্থানীয় সংসদ সদস্যকে উদ্দেশ করে বলেন, ‘জোয়াহের তুমি এই এলাকার এমপি। তুমি যদি ডিউটি পালন করতে না পারো তাহলে তোমারও বিচার আছে। আমি সাত দিনে সময় দিয়ে গেলাম, আমি এটার বিচার চাই।’
প্রতিবাদ সমাবেশে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক, হত্যাকাণ্ডের শিকার স্কুলছাত্রী সামিয়ার বাবা রঞ্জু মিয়া, মা রুপা বেগম, সখীপুর পৌরসভার সাবেক মেয়র সানোয়ার হোসেন সজিব, স্থানীয় জনতা লীগ নেতা ছানোয়ার হোসেন মাস্টার, আশিক জাহাঙ্গীর, কামরুল ইসলাম, নওফেল প্রমুখ বক্তব্য দেন।
উল্লেখ্য, গত বুধবার সকালে সখীপুর উপজেলার দারিয়াপুর গ্রামের তৃতীয় শ্রেণির ছাত্রী সামিয়া প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে অপহৃত হয়। দুই দিন পর বাড়ির পাশে বনের ভেতরে ড্রেন থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -