শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিকসুখবর, আসছে ২০০ কোটি করোনা ভ্যাকসিন - ডব্লিউএইচও

সুখবর, আসছে ২০০ কোটি করোনা ভ্যাকসিন – ডব্লিউএইচও

নিউজ টাঙ্গাইল ডেস্ক: বর্তমান বিশ্বের একটাই চাওয়া মহামারী করোনাভাইরাসের কার্যকারী প্রতিষদক। আর এ বিষয়ে বড় একটি সুখবর দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান বিজ্ঞানী ড: সৌম্য স্বামীনাথন। তিনি জানিয়েছেন অপেক্ষার পালা শেষ। আসছে  ২০০ কোটি করোনা প্রতিষেধক।
শুক্রবার তিনি সংবাদ মাধ্যমের উদ্দেশে বলেছেন, ‘এই মুহুর্তে আমাদের কাছে প্রমাণিত কোনো প্রতিষেধক নেই। তবে আমাদের সৌভাগ্য যে আমরা এই বছরের শেষেই একজন বা দুজনকে সাফল্য পেতে দেখব এই বিষয়ে। যার ফলে, পরবর্তী বছর শেষের আগেই তৈরি হয়ে যাবে ২০০ কোটি করোনা প্রতিষেধক।
যদিও বিজ্ঞানীরা মনে করছেন এখনো করোনা লড়াইয়ে কার্যকরী প্রতিষেধক পেতে ১২ থেকে ১৮ মাস সময় লাগবে। তবে, গত মাসে গ্লোবাল ফার্মাসিউটিক্যালসের ফিজার জানিয়েছে, এ বছরের অক্টোবরের শেষেই করোনা প্রতিষেধক তৈরি হয়ে যাবে।
প্রসঙ্গত, গোটা বিশ্ব আজ করোনা মহামারি থেকে রক্ষা পেতে অধির আগ্রহে অপেক্ষা করছে। অতীতের অনেক ভয়াবহ মহামারির মত মানুষের অপেক্ষা এবারো হয়ত একদিন শেষ হবে।
নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -