মঙ্গলবার, মার্চ ২১, ২০২৩
Homeজাতীয়‘৭১ এর মত ঐক্যবদ্ধ ভাবে সকল অপশক্তি রুখতে হবে’

‘৭১ এর মত ঐক্যবদ্ধ ভাবে সকল অপশক্তি রুখতে হবে’

নিউজ টাঙ্গাইল ডেস্ক:

৭১ এর মত ঐক্যবদ্ধ হয়ে সকল অপশক্তি রুখে দিতে হবে। নিজেরা ঐক্যবদ্ধ থাকলে যে কোন অপশক্তিকে প্রতিহত করা সম্ভব। ডাক ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাড. তারানা হালিম এমপি শুক্রবার দিনব্যাপী টাঙ্গাইলের নাগরপুর উপজেলার আগদিঘুলিয়া, ঘোনাপাড়া, কুমুল্লির ধলেশ্বরী নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আগদিঘুলিয়ার ভাঙ্গন কবলিত এলাকায় পৌছলে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন অভিযোগ করে বলেন, নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনের ফলেই আজ ধলেশ্বরী নদীর এতো ভাঙ্গন। মন্ত্রী ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে শান্তনা দিয়ে বলেন, আমরা যদি ৭১ সালে ঐক্যবদ্ধ হয়ে পাকিস্থানী হায়েনাদের রুখতে পারি তাহলে আজ আমরা বালু খেকোদের কেন রুখতে পারবোনা। তিনি দ্রুত ভাঙ্গন বন্ধে ব্যাবস্থা নেয়ার আশ্বাস দেন। ভবিষ্যতে পানি উন্নয়ন বোর্ডের সাথে আলোচনা করে এখানে ১ কিঃমিঃ বাধের ব্যবস্থা করবেন বলে জানান। তিনি নদী তীরবর্তী মানুষকে ভীত না হয়ে মনে সাহস নিয়ে সকলে মিলে পরিস্থিতি মোকাবেলার জন্য পরামর্শ দেন। এসময় তার সাথে আরো উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক আব্দুস সবুর, পাকুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. শামীম খান, মোকনা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়াজেদ কাজী, সম্পাদক মোজাম্মেল হক ফজল, যুগ্ম-সম্পাদক মো. শরিফুল ইসলাম সহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্যঃ গত কয়েকদিন যমুনা-ধলেশ্বরী নদীর পানি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় নাগরপুরের প্রত্যন্ত চরাঞ্চল বন্যার পানিতে প্লাবিত হয়েছে। উপজেলার ভারড়া, মোকনা, সহবতপুর, দপ্তিয়র, পাকুটিয়া ইউনিয়নের ২০/২৫ টি গ্রামে বন্যার পানি ঢুকে পড়েছে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -