শনিবার, মে ৪, ২০২৪
Homeটাঙ্গাইল জেলাটাঙ্গাইলে মনোনয়নপত্র স্থগিত হওয়া দুই প্রার্থী ফিরে পেলেন বৈধতা

টাঙ্গাইলে মনোনয়নপত্র স্থগিত হওয়া দুই প্রার্থী ফিরে পেলেন বৈধতা

নিজস্ব প্রতিবেদক: দ্বিতীয় ধাপে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনের হলফনামায় তথ্য গোপন করায় দুই আওয়ামী লীগ নেতার মনোনয়নপত্র স্থগিত করেন জেলা নির্বাচন কমিশন।

পরে মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী তাহেরুল ইসলাম তোতা ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আরিফুর রহমান হলফনামায় পূর্বের অন্যান্য তথ্য জমা দিলে তাদের মনোনয়নপত্রটি বৈধতা দেন জেলা নির্বাচন কমিশন।

এরআগে সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মনোনয়ন যাচাই-বাচাই শেষে টাঙ্গাইল জেলা নির্বাচন কমিশনার মোহাম্মদ মতিয়ুর রহমান তাদের মনোনয়পত্রটি স্থগিত করেন।

তাহেরুল ইসলাম তোতা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, পূর্বের কিছু মামলার বিষয় হলফনামায় উল্লেখ না করার কারণে আমার মনোনয়নপত্র স্থগিত করে জেলা নির্বাচন কমিশন। পরে সেগুলোর যথাযথ কাগজপত্র জমা দিলে আমার মনোনয়পত্রটি বৈধতা ঘোষণা করা হয়।

অপরদিকে, ভাইস চেয়ারম্যান প্রার্থী আরিফুল হক আরজু উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তিনি বলেন, পূর্বের একটি মামলার বিষয়ে হলফনামায় উল্লেখ করা হয়নি। তাই মনোনয়নপত্রটি স্থগিত করে জেলা নির্বাচন অফিস। পরে অন্যান্য তথ্য জমা দেয়ায় আমার মনোনয়নটি বৈধতা দেওয়া হয়।

এদিকে, তাহেরুল ইসলাম তোতা ছাড়াও মনোনয়ন বৈধতা পেয়েছেন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মোছা. নার্গিস বেগম, সাবেক পৌরসভা মেয়র আমিরুল ইসলাম বিদ্যুত, উপজেলা বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু, শ্রমিকলীগ নেতা আব্দুল লতিফ, ঠিকাদার ফিরোজ চৌধুরী।

ভাইস চেয়ারম্যান পদে আরিফুল ইসলাম আরজু ছাড়াও মনোনয়ন বৈধতা পেয়েছে, বর্তমান ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী ও খোরশেদ আলী। মহিলা ভাইস চেয়ারম্যান বৈধপ্রার্থীরা হলেন—বর্তমান মহিলা চেয়ারম্যান আলিফনুর মিনি, সাদিয়া আফরিন খানম লোপা, হোসনে আরা বেবী ও মঞ্জুয়ারা বেগম।

এ বিষয়ে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কামরুল ইসলাম বলেন, গত ২১ এপ্রিল মনোনয়নপত্র জমার শেষ দিনে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুরুষ-মহিলাসহ ১৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। তারমধ্যে যাচাই-বাচাইয়ে সকলের মনোনয়নপত্র বৈধতা পেয়েছেন।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -