রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Homeখেলাধুলাতামিম সহ সব টাইগার ক্রিকেটারকে ছাড়িয়ে যে রের্কড গড়লেন ইমরুল কায়েস

তামিম সহ সব টাইগার ক্রিকেটারকে ছাড়িয়ে যে রের্কড গড়লেন ইমরুল কায়েস

জিম্বাবুয়ের বিপক্ষে আজ মিরপুরে ব্যাট হাতে নিজের কারিশমা দেখিয়েছেন টাইগার ওপেনার ইমরুল কায়েস। দারুণ দায়িত্বশীলতার সাথে ব্যাটিং করে তুলে নিয়েছেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় শতক।

শুধু তাই নয় ১৪৪ রানের ইনিংসটির মধ্য দিয়ে তিনি ছাড়িয়ে গিয়েছেন আরেক ওপেনার তামিম ইকবালকেও। মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে এর আগে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসটি ছিল তামিমের। পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালে ১৩২ রানের ইনিংসটি খেলেন এই ওপেনার।

এতদিন মিরপুরের মাঠে এটাই ছিল ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। এবার তামিমকে ছাড়িয়ে সবার ওপরে উঠে আসলেন আরেক বাঁহাতি ব্যাটসম্যান ইমরুল। শের-ই বাংলাতে ব্যক্তিগত সেরা স্কোরের দিক থেকে তৃতীয়তে এবং চতুর্থতে আছেন যথাক্রমে মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসান।

জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৫ সালে ঢাকাতে ১০৭ রান করেছিলেন মুশফিক। অপরদিকে সাকিব ২০১০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ১০৬ রানের ইনিংস। তালিকার পঞ্চমে আছেন অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। মিরপুরে তাঁর সেরা স্কোর ৮২ রান। ২০১৪ সালে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ৮২ রানের ইনিংস এসেছিল তাঁর ব্যাট থেকে।

উল্লেখ্য ২০১৬ সালে ওয়ানডেতে সর্বশেষ শতক হাঁকিয়েছিলেন বাংলাদেশ দলের ওপেনার ইমরুল কায়েস। ইংল্যান্ডের বিপক্ষে সেই সিরিজের প্রথম ওয়ানডেতে ১১২ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এরপর প্রায় দুই বছর পর আবারও শতকের দেখা পেলেন ইমরুল।

শের-ই বাংলা স্টেডিয়ামে সেরা ব্যক্তিগত ইনিংসের তালিকা–
১। ইমরুল কায়েস- ১৪৪, প্রতিপক্ষ- জিম্বাবুয়ে, ২০১৮
২। তামিম ইকবাল- ১৩২, প্রতিপক্ষ- পাকিস্তান, ২০১৫
৩। মুশফিকুর রহিম- ১০৭, প্রতিপক্ষ- জিম্বাবুয়ে, ২০১৫
৪। সাকিব আল হাসান- ১০৬, প্রতিপক্ষ- নিউজিল্যান্ড, ২০১০
৫। মাহমুদুল্লাহ রিয়াদ- ৮২, প্রতিপক্ষ- জিম্বাবুয়ে, ২০১৪

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

- Advertisement -
- Advertisement -