টাঙ্গাইলে অসামাজিক কার্যকলাপের অপরাধে ৬ জনকে কারাদন্ড

নিউজ টাঙ্গাইল: টাঙ্গাইল শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার ময়মনসিংহ রোডস্থ সাফী ক্যাফে এন্ড ফাস্টফুড ও রিলেশন ফাস্টফুড এ ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অনৈতিক কাজে লিপ্ত থাকার অপরাধে স্কুল-কলেজ পড়–য়া চার কিশোর-কিশোরী ও চারজন ব্যবসায়ীকে আটক করে। আজ বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা ও নুর-ই-আলম সিদ্দিক এর নেতৃত্বে পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালত আটককৃতদের মধ্যে ছয় ব্যবসায়ীকে দন্ড বিধির ২৯১ ধারা ও ২০০৬ এর দন্ডবিধির ২৮৪ ধারায় ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান ও রিলেশন ফাস্টফুড থেকে নগদ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও আটককৃত চার কিশোর-কিশোরীকে তাদের অভিভাবকদের মুচলেকা গ্রহণ করে ছেড়ে দেয়া হয়।

এ ব্যাপরে ভ্রাম্যামাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও পুলিশের সহযোগিতায় টাঙ্গাইল শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার ময়মনসিংহ রোডস্থ সাফী ক্যাফে এন্ড ফাস্টফুড ও বিশ্বাস বেতকা সুপারী বাগান এলাকার রিলেশন ফাস্টফুডে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় সাফী ক্যাফে এন্ড ফাস্টফুড এ অনৈতিক কাজে লিপ্ত থাকার অপরাধে চার কিশোর-কিশোরীকে আটক করা হয়। এছাড়াও এ ফাস্টফুডের কর্মচারী কালিহাতী উপজেলার ইছাপুর গ্রামের হুমায়ন তালুকদারের ছেলে লিটন (৩০), ফজলু মিয়ার ছেলে সানি (২৩), পাইকড়া গ্রামের রায়হানের ছেলে উজ্জল (২৪), আব্দুল বাছেতের ছেলে ছোটন (২৫) কে আটক করা হয়।  এছাড়াও রিলেশন ফাস্টফুড এর মালিক শহরের পলাশতলী এলাকার গৌড় চন্দ্র নাগের ছেলে সুমন নাগ (৩২), মরহুম এম.এ রৌফ সন্দেস এর ছেলে রোজ (৩৪) কে শিশু শ্রমিক নিয়োগ দেয়া ও পণ্যের দাম অধিক নেয়ার অপরাধে ২০০৬ এর দন্ডবিধির ২৮৪ ধারায় ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান এবং নগদ ৫ হাজার টাকা জরিমান আদায় করা হয়। এছাড়া আটককৃত কিশোর-কিশোরীদের অভিভাবকের মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.